Lok Sabha Election 2024

না থেকেও ভরপুর আছেন কেষ্ট! ‘তিহাড়ে বসেই খেলা হবে’ স্লোগানে দেওয়াল রাঙাচ্ছেন বীরভূমের কর্মীরা

দুবরাজপুর ব্লকের হেতমপুর গ্রাম পঞ্চায়েতের হেতমপুর গ্রামে শতাব্দী রায়ের সমর্থনে দেওয়াল লেখার কাজ চলছে। সেখানে দেখা গেল দেওয়ালে দেওয়ালে ‘তিহাড়ে বসেই খেলা হবে’ স্লোগান লেখা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দুবরাজপুর শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৪:০৫
Share:

‘তিহাড়ে বসেই খেলা হবে’ স্লোগান লেখা চলছে বীরভূমের দেওয়ালে। — নিজস্ব চিত্র।

ভোট আসছে। এ দিকে তিনি তিহাড় জেলে বন্দি। তাই তাঁর মুখে গুড়বাতাসা, চড়াম চড়াম বাণী এ বার শোনা যাবে না। কিন্তু তাতে কী! বীরভূমে তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল ভোটের ময়দানে আছেন বহাল তবিয়তে, তিহাড় থেকেই। সভাপতির তিহাড়বাস নিয়ে তৃণমূল নতুন স্লোগান তুলেছে। বীরভূম লোকসভার দেওয়ালে লেখা হচ্ছে, ‘তিহাড়ে বসেই খেলা হবে’ স্লোগান।

Advertisement

‘খেলা হবে’ স্লোগান দিয়েছিলেন বিধানসভা ভোটের সময়। লোকসভায় তিনি নেই। কিন্তু সমর্থকেরা জানেন, কেষ্ট মণ্ডল আছেন মাথার উপর। অনুব্রতের অনুপস্থিতিতে তাই সামান্য বদলে নেওয়া হল সেই স্লোগান। বীরভূমে তৃণমূল প্রার্থী শতাব্দী রায়ের সমর্থনে দেওয়ালে লেখা হচ্ছে, ‘তিহাড়ে বসেই খেলা হবে’ স্লোগান। দুবরাজপুর ব্লকের হেতমপুর গ্রাম পঞ্চায়েতের হেতমপুর গ্রামে বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শতাব্দীর সমর্থনে দেওয়াল লেখার কাজ চলছে জোরকদমে। সেখানেই দেওয়াল লিখনে দেখা গেল ‘তিহাড়ে বসেই খেলা হবে’ স্লোগান লেখা রয়েছে।

প্রসঙ্গত, ‘খেলা হবে’ স্লোগান বিধানসভা ভোটের মুখে প্রবল জনপ্রিয়তা পেয়েছিল। তা দিয়ে গোটা একটি র‌্যাপ গান পর্যন্ত বানিয়ে ফেলেছিলেন যুব নেতা তথা লোকসভায় তমলুকের তৃণমূল প্রার্থী দেবাংশু। ভোটের ঠিক আগে নন্দীগ্রামে প্রচারে গিয়ে পায়ে চোট পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরে দলনেত্রীর ব্যান্ডেজ বাঁধা পায়ের ছবি দিয়ে তৃণমূল রাতারাতি নতুন প্রচার শুরু করে, ‘ভাঙা পায়েই খেলা হবে’ স্লোগান দিয়ে। এ বার বাজারে এল ‘তিহাড়ে বসেই খেলা হবে’ স্লোগান। স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিশ্বাস, এই স্লোগান কর্মীদের মনোবল বৃদ্ধি করবে। কর্মীরা আশ্বস্ত হবেন এই ভেবে যে, কেষ্ট সশরীরে তাঁদের সঙ্গে না থাকলেও, তিহাড়ে বসে গোটা বিষয়টি তিনিই পরিচালনা করছেন।

Advertisement

এ প্রসঙ্গে জেলা তৃণমূলের সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, ‘‘যেমন ভগবান অন্তরালে থেকে ভক্তদের সাহায্য করেন, ঠিক তেমন। তিনি তো তিহাড় থেকে সশরীরে এখানে আসতে পারবেন না। তাঁর শুভেচ্ছা, শুভকামনা, আশীর্বাদ নিয়েই কর্মীরা ঝাঁপিয়ে পড়বেন। এবং তাঁর অনুপ্রেরণাতেই আগামী দিনে নির্বাচনে জয়লাভ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন