Hiran Chatterjee

তৃণমূল নেতার বাপবাপান্ত করার অভিযোগ! ঘাটালের বিজেপি প্রার্থী হিরণের বিরুদ্ধে কমিশনে ঘাসফুল

হিরণের বিরুদ্ধে অভিযোগ, তিনি পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের সাধারণ সম্পাদকের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন তুলেছেন। কমিশনের কাছে তাঁর বক্তব্যের ভিডিয়ো পেন ড্রাইভে করে জমা দিয়েছে তৃণমূল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ২১:১০
Share:

ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

প্রচারে বেরিয়ে তৃণমূলকে হুঁশিয়ারি দিতে গিয়ে এক নেতার বাপবাপান্ত করার অভিযোগ উঠল ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। মঙ্গলবার এ নিয়ে নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ করল তৃণমূল। রাজ্যের শাসকদলের তরফে পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার এবং সবংয়ের বিডিওকে চিঠি পাঠিয়ে অভিযোগ করা হয় যে, হিরণ যেখানেই প্রচারে যান প্ররোচনামূলক মন্তব্য করেন। তাঁর এই মন্তব্যের পর বিজেপি কর্মী এবং সমর্থকেরা তাঁদের নেতার উপর হামলা করতে পারেন। তাঁকে খুনও করা হতে পারে। এ নিয়ে যেন প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়।

Advertisement

অন্য দিকে, হিরণের দাবি, তিনি ভুল কিছু বলেননি। তাঁর কথায়, ‘‘আত্মরক্ষার অধিকার সকলের আছে। কেউ যদি দেখেন যে তাঁর ভোট লুট হয়ে যাচ্ছে, তিনি তো দাঁড়িয়ে দেখবেন না। প্রতিরোধ করবেন। আমি মা-বোনেদের সেই প্রতিরোধের কথা বলেছি।’’

হিরণের বিরুদ্ধে তৃণমূলের অভিযোগ, তিনি পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক তরুণ মিশ্রের পিতৃপরিচয় নিয়ে প্রশ্ন করেছেন। তাঁকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ তুলে কমিশনের কাছে লিখিত অভিযোগের পাশাপাশি তাঁর বক্তব্যের ভিডিয়ো পেন ড্রাইভে করে জমা দেন সবংয়ের বলপাই ৯ নম্বর অঞ্চল তৃণমূল সভাপতি মানিক মাইতি এবং ভেমুয়া ১০ নম্বর অঞ্চলের সভাপতি অসীম রায়। মানিকের কথায়, ‘‘সোমবার বিকেলে বলপাই এলাকায় নির্বাচনী প্রচারে গিয়ে হুমকির সুরে বক্তৃতা করেছেন বিজেপি প্রার্থী হিরণ। তিনি বাবা তুলে কুকথা বলেছেন। তাঁর ওই বক্তব্যের ভিডিয়ো কমিশনের কাছে অভিযোগপত্রের সঙ্গে তুলে দেওয়া হয়েছে।’’ ভেমুয়া ১০ অঞ্চল সভাপতি অসীম বলেন, ‘‘ওই নির্বাচনী সভায় হিরণকে বলতে শোনা গিয়েছে, ‘মা-বোনেরা হাতে লাঠি-ঝাঁটা, বঁটি-কাটারি নিয়ে থাকবে। আর মিশ্রের বাহিনী যদি আসে তা হলে মা-বোনেরা সামনে থাকবে। আমি থাকব সামনে। আমার সঙ্গে থাকবেন। মিশ্র তুই কত বড় বাপের ব্যাটা, তোকে ওপেন চ্যালেঞ্জ দিয়ে গেলাম এই বলপাই মোড়ে।’’’ ভাইরাল হওয়া ভিডিয়োয় আরও বেশ কিছু মন্তব্য করতে শোনা গিয়েছে হিরণ (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)-কে।

Advertisement

হিরণ দাবি করেছেন, তিনি খড়্গপুরের বিধায়ক হওয়ার পর গত তিন বছরে সেখানে শান্তি ফিরেছে। তাঁর কথায়, ‘‘খড়গপুরে শান্তি আছে। কারণ, মাফিয়াদের সঙ্গে আমি দেখা করেছি। বলেছি, ভাই তোমাদের মা আছেন। তোমাদের বোন আছেন। তোমারও সন্তান আছে। আজকে তুমি এক জনকে মারবে, মায়ের কোল শূন্য হবে। যে দিন তোমাকে পাল্টা মারবে, তোমার সন্তান আর বাবা বলে ডাকতে পারবে না। তাই মাফিয়ারা আজ অধর্মের পথ ছেড়ে ধর্মের পথ ধরেছে। তারা আর গুলি-বন্দুক চালায় না। খড়্গপুরে শান্তি আছে। কথা দিলাম, ভোটে জেতার পর সবংয়ের মানুষও শান্তিতে থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন