Lok Sabha Election 2024

ধর্ষণে অভিযুক্ত মিছিলে, সৌমিত্রকে তির সুজাতার

কয়েক মাস আগে জেলার এক বিজেপি নেত্রীকে দলে বড় পদ পাইয়ে দেওয়ার নাম করে একাধিকবার ধর্ষণের অভিযোগ ওঠে বিজেপি নেতা তরুণ সামন্তের বিরুদ্ধে। চলতি বছর জানুয়ারি মাসে নিজের বাড়িতে ওই নেত্রীর গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইন্দাস শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ০৮:৩১
Share:

ভোট প্রচারে। কোতুলপুরের মির্জাপুরে সৌমিত্র, ইন্দাসে সুজাতা। মঙ্গলবার। নিজস্ব চিত্র

ধর্ষণে অভিযুক্তকে নিয়ে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ ভোট প্রচার করছেন বলে অভিযোগ তুললেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। মঙ্গলবার ইন্দাসে ভোট প্রচারে এসে এই অভিযোগ তোলেন সুজাতা। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

Advertisement

সোমবার ইন্দাসে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করেন বিজেপি প্রার্থী সৌমিত্র। তৃণমূলের অভিযোগ, ওই মিছিলে প্রথম সারিতে বিজেপি প্রার্থী সৌমিত্র এবং ইন্দাসের বিধায়কের নির্মল ধাড়ার পাশে হাঁটতে দেখা যায় দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সম্পাদক পদ থেকে বহিষ্কৃত নেতা তরুণ সামন্তকে।

কয়েক মাস আগে জেলার এক বিজেপি নেত্রীকে দলে বড় পদ পাইয়ে দেওয়ার নাম করে একাধিকবার ধর্ষণের অভিযোগ ওঠে বিজেপি নেতা তরুণ সামন্তের বিরুদ্ধে। চলতি বছর জানুয়ারি মাসে নিজের বাড়িতে ওই নেত্রীর গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত দেহ উদ্ধার হয়। মৃতার স্বামী তরুণের বিরুদ্ধে তাঁর স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করেন। গ্রেফতার হন তরুণ। পরে জামিনে মুক্তি পান। তবে গ্রেফতারের পরেই বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি তথা ওন্দার বিধায়ক অমরনাথ শাখা জানিয়েছিলেন, রাজ্যের নির্দেশে তরুণকে দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

এ দিন ইন্দাসে ভোট প্রচারে এসে সংবাদমাধ্যমের সামনে তৃণমূল প্রার্থী সুজাতা বিজেপি প্রার্থী সৌমিত্রের নাম না করে দাবি করেন, ‘‘যাঁর যেমন চরিত্র, সে তেমন সঙ্গ খোঁজে। বিজেপি নেত্রীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনা দেওয়ায় অভিযুক্তকে সঙ্গে নিয়ে ঘুরেছেন! বিজেপির সংস্কৃতি বোঝা যাচ্ছে।’’

পাল্টা বিজেপি প্রার্থী সৌমিত্রের দাবি, ‘‘উনি তো এখনও দোষী সাব্যস্ত হননি। আদালত থেকে তিনি জামিন পেয়েছেন। কেউ রাস্তায় হাঁটলে, মিছিলে এলে তাঁকে তো আর বাধা দেওয়া যায় না।’’

বিজেপির সেদিনের মিছিলে ছিলেন ইন্দাসের বিধায়ক নির্মল ধাড়া। তাঁর পাল্টা কটাক্ষ, ‘‘চাকরি চুরি থেকে রেশন চুরি, গরু পাচার থেকে সন্দেশখালির মহিলাদের উপরে অত্যাচারের ঘটনায় অভিযুক্ত ও জেলবন্দি নেতাদের সরাসরি সমর্থন করেন তৃণমূলের শীর্ষ নেতারা। তাই সেই দলের নেত্রীর মুখে আমাদের নিয়ে মন্তব্য সাজে না।
কেউ মিছিলে হাঁটলে তাঁকে আটকানো যায় না।’’

এ দিন চেষ্টা করেও তরুণকে ফোনে পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন