Srabanti Chatterjee

Bengal polls 2021: ‘আমি শীঘ্রই প্রার্থী হতে চলেছি’, জনসভায় জানালেন শ্রাবন্তী

বিজেপি-র এক নেতা বলেন, ‘‘শ্রাবন্তী প্রার্থী হতেই পারেন। তবে তিনি যে ভাবে প্রকাশ্য জনসভায় নিজের নাম ঘোষণা করেছেন তা একেবারে অনুচিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ২২:৩৪
Share:

ময়নায় সভায় শ্রাবন্তী চট্টোপাধ্যায় নিজস্ব চিত্র

বিধানসভা ভোটে তাঁর সহকর্মীদের অনেকেই প্রার্থী হয়েছেন। তবে প্রার্থী হিসেবে তাঁর নাম এখনও ঘোষণা হয়নি। তার আগেই নিজেকে বিজেপি-র প্রার্থী হিসাবে ঘোষণা করে দিলেন টলি অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এমনকি জনগণের থেকে আগাম আশীর্বাদও চেয়ে নিলেন।

Advertisement

সোমবার পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপি প্রার্থী অশোক ডিন্ডার সমর্থনে সভা করেন শ্রাবন্তী। বিজেপি-র হয়ে এটিই ছিল তাঁর প্রথম সভা। সেখান থেকেই নিজের প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেন শ্রাবন্তী। তবে কোন কেন্দ্র থেকে প্রার্থী হবেন তা তিনি জানাননি। সোমবার ময়নার সভা থেকে শ্রাবন্তী বলেন, ‘‘এত দিন আমি অভিনয় করতাম। এখন আমার রাজনৈতিক জীবনে পথচলা শুরু হয়েছে। আমিও হয়তো খুব শীঘ্রই প্রার্থী হতে চলেছি। আপনাদের আশীর্বাদ চাইছি, আপনারা আশীর্বাদ করবেন।’’ একইসঙ্গেবিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে নিজের রাজনৈতিক অভিভাবক হিসেবে পাশে চেয়েছেন তিনি।

নীলবাড়ি দখলের লড়াইয়ে এখনও অবধি রাজ্যের সব আসনে প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। তারা প্রথম চারটি দফার ভোটের প্রার্থিতালিকা ঘোষণা করেছে। সেই তালিকায় অঞ্জনা বসু, পায়েল সরকার, হিরণ চট্টোপাধ্যায় ও যশ দাশগুপ্তের মতো টলিউডের তারকারা রয়েছেন। কিন্তু শ্রাবন্তীর নাম এখনও পর্যন্ত ঘোষণা করেনি বিজেপি। তবে জল্পনা চলছে, তিনি নাকি বেহালা-পশ্চিম থেকে প্রার্থী হতে পারেন। ওই জল্পনার মধ্যেই শ্রাবন্তী নিজের নাম ঘোষণা করায় দলের মধ্যে তাঁকে নিয়ে শুরু হয়েছে বিতর্ক। বিজেপি-র এক নেতা বলেন, ‘‘শ্রাবন্তী প্রার্থী হতেই পারেন। তবে তিনি যে ভাবে প্রকাশ্য জনসভায় নিজের নাম ঘোষণা করেছেন তা একেবারে অনুচিত। দল ঘোষণা করার আগে অন্য কেউ প্রার্থীর নাম বলতে পারেন না। এটা দলের নিয়ম বিরুদ্ধ কাজ।’’

Advertisement

তবে শ্রাবন্তী প্রথম নয়, এর আগে বিজেপি-তে প্রার্থী হওয়ার কথা বলেছিলেন পায়েল সরকার। তিনি বেহালা পূর্ব থেকে বিজেপি-র প্রার্থীও হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন