Babul Supriyo

Bengal polls : তৃণমূলের বিক্ষোভ এড়িয়েই মনোনয়ন জমা দিলেন টালিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুল

সোমবার বাবুলের সঙ্গে মনোনয়ন জমা দেন বেহালা পূর্বের বিজেপি প্রার্থী অভিনেত্রী পায়েল সরকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ২১:৪৪
Share:

মনোনয়ন জমা দিলেন টালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। সোমবার আলিপুরের জেলাশাসকের দফতরে গিয়ে মনোনয়ন জমা দেন বাবুল। মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় তৃণমূলের বিক্ষোভের মুখে পড়েন তিনি। পরে পুলিশি তৎপরতায় বিক্ষোভ এড়িয়ে নির্বিঘ্নেই মনোনয়ন জমা দেন বিজেপি প্রার্থী।

Advertisement

সোমবার দুপুরে হাজরা মোড় থেকে মিছিল করে আলিপুরে মনোনয়ন জমা দিতে যান বাবুল। মিছিলে বাবুল নিজেই গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। পাশে ছিলেন তাঁর বাবা সুনীল চন্দ্র বড়াল। বাবুলের গাড়ি আলিপুরে জেলাশাসকের দফতরে পৌঁছতেই তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান তৃণমূলের কর্মী-সমর্থকরা। ‘গো ব্যাক’ স্লোগান দেওয়া হয়। তারপরই পাল্টা বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরাও। দু’পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হলে এলাকায় নামে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। তারপর নির্বিঘ্নেই মনোনয়ন জমা দেন বাবুল। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘বিধানসভা ভোটে এর আগে কোনওদিন লড়াই করিনি। তাই এটা একটা নতুন অভিজ্ঞতা। বিজেপি জিতলে টালিগঞ্জ এবং বাংলার দুইয়েরই উন্নতি হবে। য‌াঁরা হেরে যাওয়ার ভয় পাচ্ছেন তাঁরাই অশান্তি পাকানোর চেষ্টা করছেন। কিন্তু তাতে কিছু হবে না, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে বিজেপি জিতবেই।’’

নীলবাড়ি দখলের লড়াইয়ে এ বার একাধিক সাংসদকে প্রার্থী করেছে বিজেপি। সেই তালিকায় রয়েছে বাবুলের নামও। বিজেপি তাঁকে টালিগঞ্জ থেকে প্রার্থী করেছে। ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। ফলে বাবুলের জন্য লড়াই কঠিন হবে বলেই মনে করছেন অনেকে। যদিও এর আগে দু’বার আসানসোল লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে জিতেছিলেন তিনি। দু’বার কেন্দ্রীয় মন্ত্রীও হন। এ বার দেখার, সেই জয়ের ধারা বজায় রাখতে পারেন কিনা বাবুল।

Advertisement

সোমবার বাবুলের সঙ্গে মনোনয়ন জমা দেন বেহালা পূর্বের বিজেপি প্রার্থী অভিনেত্রী পায়েল সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন