অভিযুক্ত শাসক দল

ভোট মিটতেই হুগলিতে আক্রান্ত বামেরা

ভোট মিটতেই হুগলিতে জেলা জুড়ে বিরোধী দলের এজেন্টদের উপরে আক্রমণ শুরু হয়েছে। ভোটের দিন শনিবার রাত থেকে রবিবার রাত পর্যন্ত ধনেখালি ও চুঁচুড়ায় চারটি হামলার ঘটনা ঘটে। সবক্ষেত্রেই নাম জড়িয়েছে তৃণমূলের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ০২ মে ২০১৬ ০২:০২
Share:

ভোট মিটতেই হুগলিতে জেলা জুড়ে বিরোধী দলের এজেন্টদের উপরে আক্রমণ শুরু হয়েছে।

Advertisement

ভোটের দিন শনিবার রাত থেকে রবিবার রাত পর্যন্ত ধনেখালি ও চুঁচুড়ায় চারটি হামলার ঘটনা ঘটে। সবক্ষেত্রেই নাম জড়িয়েছে তৃণমূলের। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। জেলা সিপিএম নেতৃত্ব সমস্ত বিষয়টি পুলিশ সুপারকে জানিয়েছেন।
পুলিশ জানিয়েছে, সব অভিযোগর তদন্ত হচ্ছে।

শনিবার রাতে চুঁচুড়ার আদর্শনগর-পশ্চিমপাড়ায় সিপিএম সমর্থক রাজীব দত্তের বাড়িতে হামলা করে দুষ্কৃতীরা। ভোটে তিনি কানাগড় প্রাথমিক বিদ্যালয়ে ১১৩ নম্বর বুথে বাম এজেন্ট ছিলেন। অভিযোগ, রাত সাড়ে বারোটা নাগাদ কয়েকটি মোটরসাইকেলে জনা পনেরো যুবক তাঁর বাড়িতে হামলা করে। বাড়ি লক্ষ্য করে ইট পাটকেল ছোড়ে। জানালার কাচ ভেঙে দেওয়া হয়। রাজীববাবু বাড়ি থেকে না বেরোনোয় তাঁকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়। রাজীববাবুর দাবি, সিপিএমের এজেন্ট হওয়ার জন্যই তাঁর উপরে এই হামলা।

Advertisement

চুঁচুড়া-মগরা ব্লকের সিপিএম নেতা সৈকত সোঁ বলেন, ‘‘ভোটে কেন্দ্রীয় বাহিনী সক্রিয় থাকায় কিছু করতে না পেরে শাসক দলের আশ্রিত দুষ্কৃতীরা এখন আমাদের দলের যাঁরা নির্বাচনী কাজে যুক্ত ছিলেন তাঁদের উপরে হামলা করছে। স্থানীয় তৃণমূল নেতা অরিন্দম চৌধুরীর (রাজা) নেতৃত্বে এই হামলা হয়েছে।’’ অরিন্দম চৌধুরীর বক্তব্য, ‘‘কোনও পুরনো শত্রুতার জেরেই এই হামলা। শুধু শুধু আমাদের নাম জড়িয়ে কুৎসা রটানো হচ্ছে।’’

রবিবার দুপুরে ধনেখালির বান্দ্রা পঞ্চায়েতের আমিল্যা গ্রামে সিপিএমের নির্বাচনী এজেন্ট শেখ জসিমুদ্দিন ওরফে রাজার বাড়িতে হামলা চালায় দুষ্কৃতীরা। হামলাকারীরা তাঁর বাড়ি ভাঙচুর করে। প্রাণে বাঁচতে পরিবার নিয়ে তিনি প্রতিবেশীদের বাড়িতে আশ্রয় নিলে হামলাকারীরা তাঁর বাড়িতে আগুন ধরিয়ে দেয়। স্থানীয় লোকজন রুখে দাঁড়ালে দুষ্কৃতীরা পালিয়ে যায়। রাজার অভিযোগ, তৃণমূলই এই হামলার নেপথ্যে। একই ভাবে ধনেখালি-২ পঞ্চায়েতের মহামায়া গ্রামে সিপিএমের আর এক এজেন্ট সত্য সিংহের বাড়িতেও হামলা চালিয়ে বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। পোড়াবাজার মাকালপুর এলাকার নান্টাজোল গ্রামে সিপিএম সমর্থক সইফুল হকের বাড়িতে হামলা হয় নির্বাচনে পোলিং এজেন্ট হওয়ার অপরাধে। সইফুলের অভিযোগ, পোলিং এজেন্ট হওয়া সত্ত্বেও তৃণমূলের লোকজনদের অবাধে ভোট দিতে না দেওয়াতেই এই হামলা চালানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন