ভোটের টুকিটাকি

বীরভূমে ভোটের দায়িত্ব সামলে বাড়ি ফিরছিলেন। কিন্তু কাল হল বাসের জানলার বাইরে হাত দিয়ে বসে থাকাটাই। উল্টো দিক থেকে আসা বাসের ধাক্কায় প্রাণ গেল তরুণ সর্দার (৩৫) নামে এক পুলিশকর্মীর।

Advertisement
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৬ ০১:৩৪
Share:

ভোট সেরে ফেরার পথে দুর্ঘটনা, মৃত্যু
বর্ধমান

Advertisement

বীরভূমে ভোটের দায়িত্ব সামলে বাড়ি ফিরছিলেন। কিন্তু কাল হল বাসের জানলার বাইরে হাত দিয়ে বসে থাকাটাই। উল্টো দিক থেকে আসা বাসের ধাক্কায় প্রাণ গেল তরুণ সর্দার (৩৫) নামে এক পুলিশকর্মীর। বাড়ি উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার গুরজলা গ্রামে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বাসে করে বাড়ি ফিরছিলেন তরুণবাবু। পুলিশের দাবি, তরুণবাবু বাসের জানলার বাইরে হাত বের করে বসেছিলেন। পানাগড়-মোরগ্রাম জাতীয় সড়কের উপর ইলামবাজারের কাছে আচমকা উল্টো দিক থেকে একটি বাস চলে আসে। তাতেই বিপত্তি। তরুণবাবুকে ধাক্কা মারে বাসটি। তাতে বাত ও মাথায় আঘাত পান তিনি। তাঁকে বর্ধমান মেডিক্যালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে জানান। বাস ও চালককে পুলিশ আটক করেছে।

Advertisement

সমীরের নালিশ
বর্ধমান

তৃণমূলের বিরুদ্ধে প্রচারে বাধা, হিমকি দেওয়ার অভিযোগ করলেন বর্ধমান দক্ষিণের নির্দল প্রার্থী সমীর রায়। মঙ্গলবার তিনি অভিযোগ করেন, বেশ কয়েকটি জায়গায় প্রচারে বাধা দেওয়া হচ্ছে। ফোনে লাগাতার হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ। কাটরাপোতা, লক্ষ্মীপুর মাঠ প্রভৃতি এলাকায় প্রচার সঙ্গীদের মারধরের হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন প্রার্থী। যদিও তৃণমূল নেতা নিহার আদিত্যের দাবি, ‘‘কাউকে হুমকি দেওয় হয়নি। উনি শুধুই তৃণমূলের বদনাম করছেন।’’

জোর পর্যটনে
কালনা

শেষবেলার প্রচারে কালনায় পর্যটনকেই হাতিয়ার করল তৃণমূল। মঙ্গলবার বৈদ্যপুর মোড়, আমলাপুকুর মোড়-সহ নানা জায়গায় ফ্লেক্স ঝুলিয়ে ১০৮ শিবমন্দির, প্রতাপেশ্বর মন্দির, কৃষ্ণচন্দ্র মন্দিরের কথা তুলে ধরা হয়। তাতে সরাসরি তৃণমূলের নাম লেখা না থাকলেও ‘সৌজন্যে বৈদ্যপুর মোড় দুর্গাপুজা কমিটি’ লেখা রয়েছে। দাবি করা হয়েছে, পুরাতাত্ত্বিক নিদর্শনগুলির যত্ন নিয়ে মানুষের কাছে কালনাকে তুলে ধরতে গত পাঁচ বছরে নানা উদ্যোগ করা হয়েছে। তৃণমূল নেতা তথা ওই কমিটির সদস্য সুখেন চক্রবর্তী বলেন, ‘‘দল এখানে জিতলে পর্যটনকে যে আরও বেশি এগিয়ে নিয়ে যাওয়া হবে সে বার্তাই দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন