Bhatpara

Bengal Polls: বোমা-গুলির পর বেআইনি অস্ত্র কারখানার হদিশ ভাটপাড়ায়, গ্রেফতার ১, পলাতক ২

শনিবারই ভাটপাড়া থেকে প্রচুর পরিমাণ কৌটো বোমা, গুলি, বোমা তৈরির মশলা উদ্ধার করে পুলিশ। সেই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাটপাড়া শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১১:৩৬
Share:

উদ্ধার হওয়া অস্ত্র এবং সরঞ্জাম। —নিজস্ব চিত্র।

নির্বাচন ঘিরে উত্তেজনার পারদ চড়ছে ক্রমশ। তার মধ্যেই ভাটপাড়ায় এ বার বেআইনি অস্ত্র কারখানার হদিশ মিলল। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার হানা দিয়ে সেটির হদিশ পেয়েছে পুলিশ। উদ্ধার হয়েছে ২টি আগ্নেয়াস্ত্র, গুলির খোল এবং আগ্নেয়াস্ত্রের বেশ কয়েকটি কাঠামো। এ ছাড়াও আগ্নেয়াস্ত্র তৈরির অত্যাধুনিক মেশিন ও সরঞ্জামও উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, কাঁকিনাড়ার ভাটপাড়া থানা তথা পুরসভার কলাবাগান এলাকা রবিবার হানা দেয় পুলিশের একটি দল। তাতেই ওই আগ্নেয়াস্ত্র-সহ ওই কারখানার হদিশ মেলে। এই ঘটনায় ১ জনকে গ্রেফতার করা হয়েছে। পলাতক বেশ কয়েক জন।

এর আগে, শনিবারই ভাটপাড়া থেকে প্রচুর পরিমাণ তাজা কৌটো বোমা, গুলি, বোমা তৈরির মশলা এবং সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। সেই ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে এলাকার কুখ্যাত দুষ্কৃতী অঙ্কিত সাউ, লক্ষ্মণ দেবনাথ-সহ আরও কয়েক জন এই ঘটনায় জড়িত বলে সন্দেহ পুলিশের। বেআইনি অস্ত্র মামলায় সেই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ। তাদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

আগামী ২২ এপ্রিল, ষষ্ঠ দফায় ভোট জগদ্দল বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ভাটপাড়ায়। স্থানীয়দের প্রশ্ন, লোকচক্ষু এড়িয়ে কী ভাবে অস্ত্র তৈরির কাজ চলত, কী উদ্দেশে বিপুল পরিমাণ বোমা-গুলি মজুত করে রাখা হয়েছিল? প্রশ্নের উত্তর এখনও অধরা। তবে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া এর আগেও হিংসার জন্য খবরের শিরোনামে উঠে এসেছে। ষষ্ঠ দফার নির্বাচনের আগে এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। ২০১৯-এর লোকসভা নির্বাচনে যে ব্যাপক হিংসা দেখা গিয়েছিল সেখানে, এ বারেও তার পুনরাবৃত্তি হতে চলেছে কি না, প্রশ্ন উঠতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন