West Bengal Assembly Election 2021

Bengal Polls: নন্দীগ্রামে প্রথমবারের ভোট ‘প্রথম’ দিতে ভোর ভোর লাইনে দাঁড়াবেন প্রার্থী শুভেন্দু

২০১৬ সালে নন্দীগ্রাম থেকে বিধায়ক হয়ে রাজ্য সরকারের মন্ত্রী হয়েছেন শুভেন্দু। কিন্তু তখনও ভোটার ছিলেন না এই কেন্দ্রের। এ বারই প্রথম ভোট দেবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২১ ১৮:৫৩
Share:

নন্দীগ্রামে প্রথমবার ভোট দেবেন শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।

‘হট সিট’ নন্দীগ্রামে গনগনে উত্তাপ। তবে বৃহস্পতিবার সূর্য গনগনে হওয়ার আগে আগেই নিজের ভোটটি দিতে চান নন্দীগ্রামের প্রথমবারের ভোটার শুভেন্দু অধিকারী।

Advertisement

বিজেপি সূত্রে জানা গিয়েছে, ৭৬ নম্বর বুথে ভোট দেবেন তিনি। সকাল ৭ টায় শুরু ভোটগ্রহণ। আর সেই মুহূর্তেই ভোট দিতে চান নন্দীগ্রামের বিজেপি প্রার্থী। জানা গিয়েছে, সেই জন্য সকাল সকাল নন্দনায়কবাড়ি প্রাথমিক স্কুলের বুথে লাইনে দাঁড়িয়ে পড়তে চান কাঁথির শান্তিকুঞ্জের বাসিন্দা। এক শুভেন্দু অনুগামী জানিয়েছেন, ‘‘দাদা, এমনিতেই সকালে স্নান করে বার হন রোজ। ভোটও দিতে আসবেন স্নান সেরে। সকাল ৬টার মধ্যেই দাদা বুথে পৌঁছে যাবেন।’’

নন্দীগ্রামে এর আগে ভোটপ্রার্থী হয়েছেন। ২০১৬ সালে এই আসন থেকেই বিধায়ক হয়ে রাজ্য সরকারের মন্ত্রী হয়েছেন। কিন্তু তখনও ভোটার ছিলেন না এই কেন্দ্রের। বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার আগেই নন্দীগ্রামের ভোটার তালিকায় নাম তোলেন তিনি। একেবারে শুরুতে বাসিন্দা হিসেবে কাঁথির ভোটার ছিলেন তিনি। ২০০৯ সালে হলদিয়ার ভোটার হন। সে বার ওই লোকসভা আসন থেকে ভোটে লড়েছিলেন। আগের বার নন্দীগ্রামের প্রার্থী হয়েও ভোট দিতে পারেননি। সেই আক্ষেপ মেটাতে পারবেন এ বার।

Advertisement

শুভেন্দু নিজেকে নন্দীগ্রামের ‘ভূমিপুত্র’ বলে দাবি করেন। অন্য দিকে তৃণমূল প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রামে ‘বহিরাগত’ বলে প্রচারে সরব হয় বিজেপি। গোটা রাজ্যে যখন ‘‌বাংলা নিজের মেয়েকেই চায়’‌ হোর্ডিং পড়েছে, তখন নন্দীগ্রামে শুভেন্দুর প্রচারে ‘‌নন্দীগ্রাম নিজের ছেলেকে চায়’ দেওয়াল লিখনও দেখা গিয়েছে। তবে সেই প্রচারের অনেক আগেই নিজেকে ‘ভূমিপুত্র’ হিসেবে তুলে ধরতে নন্দীগ্রামের ভোটার হয়ে যান শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন