West Bengal Assembly Election 2021

Bengal polls: অনুব্রত মণ্ডলকে আয়কর দফতরের নোটিস, ‘বেহিসেবী’ সম্পত্তির হিসাব তলব

আসানসোল, পুরুলিয়া এবং বাঁকুড়ায় সম্পত্তি আছে বীরভূমের তৃণমূল জেলা সভাপতির, দাবি আয়কর দফতরের। নোটিস তাঁর ৪ আত্মীয়কেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ১২:১৭
Share:

অনুব্রত মণ্ডল। ফাইল চিত্র।

তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে নোটিস পাঠাল আয়কর দফতর। শুক্রবার একইসঙ্গে এই নোটিস পাঠানো হয়েছে অনুব্রতর ৪ আত্মীয়কেও। হিসাব বহির্ভূত সম্পত্তির অভিযোগেই এই নোটিস দেওয়া হয়েছে বলে আয়কর দফতর সূত্রে খবর। ১ সপ্তাহের মধ্যেই ওই নোটিসের উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

আয়কর দফতরের দাবি বীরভূমের এই তৃণমূল নেতার হিসাব বহির্ভূত সম্পত্তি রয়েছে আসানসোল, পুরুলিয়া এবং বাঁকুড়াতে। সে ব্যাপারেই ৩০ এপ্রিলের মধ্যে অনুব্রত এবং তাঁর ওই ৪ আত্মীয়ের জবাব তলব করা হয়েছে। প্রসঙ্গত, আগামী ২৯ এপ্রিল অষ্টম দফায় ভোট বীরভূমে।

বুধবারই অনুব্রতর নিরাপত্তা রক্ষীদের সম্পত্তির পরিমাণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। এমনকি ২ মে রাজ্যে ভোটের ফল প্রকাশের পর এ ব্যাপারে বিশেষ দল গঠন করে তদন্তের হুঁশিয়ারিও দেন অনির্বাণ।

Advertisement

বোলপুরে গত বুধবার এ নিয়ে সাংবাদিক বৈঠক করেন অনির্বাণ। সেখানেই অনুব্রতর দুই নিরাপত্তারক্ষী চিন্ময় চট্টোপাধ্যায় এবং সাইগেল হোসেনের বিপুল সম্পত্তি নিয়ে প্রশ্ন তোলেন বোলপুরের বিজেপি প্রার্থী।

অনির্বাণের দাবি, অনুব্রতর এই নিরাপত্তারক্ষীদের এক এক জনের নামে প্রচুর জমি রয়েছে বোলপুরের বিভিন্ন এলাকায়। এমনকি বোলপুরেই এঁদের নামে ২-৩টি করে বাড়ি রয়েছে বলেও দাবি করেন তিনি। সাংবাদিক বৈঠকে তিনি প্রশ্ন তোলেন অনুব্রতর নিরাপত্তারক্ষীদের উপার্জন নিয়েও।

ওই সাংবাদিক বৈঠকেই এ বিষয়ে বিশেষ তদন্তকারী দল গঠন করে তদন্ত করার কথা বলেছিলেন বিজেপি প্রার্থী। শুক্রবার আয়কর দফতরের নোটিসে অবশ্য নিরাপত্তারক্ষীদের সম্পত্তির বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন