CPM Leader

Bengal Polls: কুলতলিতে তৃণমূল নেতার উপর হামলা, বোমায় আহত সিপিএম নেতাও

কোথাও সংঘর্ষ, কোথাও পতাকা-ব্যানার ছেঁড়া। ভোটের আগে বিগত কয়েক দিনে বার বার উত্তপ্ত হয়েছে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুলতলি শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৫:৪৯
Share:

হাসপাতালে ভর্তি আহত নেতা। নিজস্ব চিত্র।

কোথাও সংঘর্ষ, কোথাও পতাকা-ব্যানার ছেঁড়া। ভোটের আগে বিগত কয়েক দিনে বার বার উত্তপ্ত হয়েছে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকা। ওই জেলার কুলতলির নলগোড়া এলাকায় এ বার যুব তৃণমূল নেতার উপর হামলার অভিযোগ উঠল সিপিএমের নেতাকর্মীদের বিরুদ্ধে। পাল্টা অভিযোগ, সিপিএম নেতার উপর বোমাও মেরেছে তৃণমূল। অন্য দিকে, ডায়মন্ড হারবারের কলাগাছিয়া এলাকায় রাতের অন্ধকারে তৃণমূলের পতাকা-ব্যানার ছেঁড়ার অভিযোগ উঠেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীর বিরুদ্ধে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় নলগোড়া এলাকার নাইয়াপাড়ায় কর্মিসভায় যোগ দিয়েছিলেন তৃণমূলের যুব সভাপতি প্রদ্যুৎ অধিকারী ও তাঁর সর্মথকরা। সভা সেরে ফেরার পথে আচমকা সিপিএম নেতা হালিম সর্দারের নেতৃত্বে বেশ কয়েক জন দুষ্কৃতী ধারালো অস্ত্র নিয়ে তাঁর উপর চড়াও হয় বলে অভিযোগ। এই হামলার জেরে গুরুতর জখম হন প্রদ্যুৎ। স্থানীয় তৃণমূল কর্মীরা তাঁকে উদ্ধার করে প্রথমে জামতলা গ্রামীণ হাসপাতাল নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে কলকাতায় পাঠানো হয়।

সিপিএমের পাল্টা অভিযোগ, ঘটিহারানিয়া বাজার এলাকায় প্রচার শেষে বাড়ি ফেরার পথে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হালিম সর্দারের উপর হামলা চালায়। তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা রাস্তা আটকায়। সেখানেই ২ দলের মধ্যে হাতাহাতি হয়। পরে হালিমকে রায়দিঘি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছে।

Advertisement

এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছে কুলতলি থানার পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। ঘটনার জেরে ৫ জনকে আটক করেছে কুলতলি থানার পুলিশ। এ বিষয়ে কুলতলি বিধানসভার তৃণমূল প্রার্থী গণেশচন্দ্র মণ্ডল বলেছেন, ‘‘ভোটের আগে এলাকায় সন্ত্রাস ছড়াচ্ছে সিপিএম। আমাদের নেতা কর্মীদের উপর হামলা চালানো হচ্ছে।’’ তবে নিজেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে পাল্টা তৃণমূলের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ তুলেছেন সিপিএম প্রার্থী রামশংকর হালদার। তিনি বলেছেন, ‘‘আমাদের এক নেতাকে লক্ষ্য করে বোমা ছোড়ে তৃণমূলের দুষ্কৃতীরা। উল্টে আমাদের নামে মিথ্যে অভিযোগ করছে।’’

রাতের অন্ধকারে তৃণমূলের ব্যানার ও পতাকা ছেঁড়ার অভিযোগে ব্যাপক চাঞ্চল্য ছড়াল ডায়মন্ড হারবারের সরিষার কলাগাছিয়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভোটের আগে ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী পান্নালাল হালদারের সমর্থনে দলের ব্যানার ও পতাকা লাগানো হয়েছিল সরিষা অঞ্চলের বিভিন্ন এলাকায়। কিন্তু বুধবার সকালে রাস্তার ধারে লাগানো তৃণমূলের পোস্টার ছেঁড়া অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। গাছের গায়ে লাগানো বেশ কিছু পতাকা ছিঁড়ে ডোবায় ফেলে দেওয়া হয়েছে বলেও অভিযোগ। এ নিয়ে স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা রাতের অন্ধকারে এই কাজ করেছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন