Dilip Ghosh

Bengal Polls: পুলিশকে আমাদের পায়ের তলায় চাকরি করতে হবে, সুতির জনসভা থেকে হুমকি দিলীপের

সোমবার সুতিতে কৌশিকের সমর্থনে একটি জনসভা করেন দিলীপ ঘোষ। নিজের ভাষণে সুতি থানার ওসি তথা পুলিশের বিরুদ্ধে আক্রমণাত্মক হয়ে ওঠেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সুতি শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১৮:৫৪
Share:

সুতির জনসভায় দিলীপ ঘোষ। —নিজস্ব চিত্র।

পুলিশকে আমাদের পায়ের তলায় থেকে চাকরি করতে হবে, মুর্শিদাবাদের সুতিতে একটি নির্বাচনী জনসভা থেকে পুলিশকে এ ভাবেই হুমকি দিলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই সঙ্গে তাঁর হুঁশিয়ারি, সময় পাল্টাচ্ছে এবং ২ তারিখের পর তা আরও পাল্টে যাবে। বিজেপি-র রাজ্য সভাপতির এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল। দলের জেলা নেতৃত্বের দাবি, দিলীপকে অতি শীঘ্রই মানসিক হাসপাতালে ভর্তি করানো প্রয়োজন।

Advertisement

কোচবিহারের শীতলখুচিতে দিলীপের উপর হামলার প্রতিবাদে রাজ্য জুড়ে থানা ঘেরাও এবং অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিজেপি। বিজেপি-র অভিযোগ, ওই কর্মসূচির অঙ্গ হিসাবে দলের তরফে সুতি থানায় স্মারকলিপি দিতে গেলেও তা নেওয়া হয়নি। উল্টে সুতি থানায় ওই বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কৌশিক দাস সেই স্মারকলিপি দিতে করতে গেলে তা ফিরিয়ে দেওয়া হয়। বিজেপি-র অভিযোগ, কৌশিককে হেনস্থা করেন সুতি থানার ওসি বিপ্লব কর্মকার। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে ওসি-কে কড়া হুঁশিয়ারি দেন দিলীপ।

সোমবার সুতিতে কৌশিকের সমর্থনে একটি জনসভা করেন দিলীপ। নিজের ভাষণে সুতি থানার ওসি তথা পুলিশের বিরুদ্ধে আক্রমণাত্মক হয়ে ওঠেন তিনি। দিলীপ বলেন, “পুলিশের পোশাকের টাকা, বেতন আমরাই দিই। সাধারণ মানুষ সেই টাকা দেয়। একটা পার্টির প্রার্থীকে ওসি চমকাবে, সেই ক্ষমতা কে দিয়েছে? আমরা জানি তোমরা (পুলিশ) কষ্টের মধ্যে রয়েছো। কিন্তু চাকরবাকরের মতো থেকো না। আমরা তোমাদেরকে মানুষ করতে চাইছি। মানুষ হওয়ার চেষ্টা করো। সময় পাল্টাচ্ছে, ২ তারিখের পর সব পাল্টে যাবে। যাঁরা এখনও চমকাচ্ছেন-ধমকাচ্ছেন, তাঁরা ভেবে দেখুন, ২ তারিখের পর কোথায় যাবেন? যদি বিহারে জমি কিনতে হয়, আমাকে বলুন আমি কিনে দেব, চাকরি সারা জীবন করতে হবে। আমাদের পায়ের তলায় থেকে চাকরি করতে হবে, আমি বলে দিচ্ছি।”

Advertisement

দিলীপের এই মন্তব্য নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে শাসক শিবিরে। মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সভাপতি আবু তাহের খান বলেন, “দিলীপ ভুলভাল মন্তব্য করছেন। আজ প্রথম নয়, বেশ কিছু দিন ধরেই এ ধরনের ভুলভাল মন্তব্য করছেন তিনি।” সেই সঙ্গে আবুর কটাক্ষ, “বিজেপি রাজ্য সভাপতিকে অতি শীঘ্রই মানসিক হাসপাতালে ভর্তি করানো প্রয়োজন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন