Mithun Chakraborty

Bengal polls: বিজেপিতে যোগদানের পরেই ওয়াই প্লাস ক্যাটেগরির সুরক্ষা পেলেন মিঠুন

Advertisement

সংবাদসংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ০০:৪০
Share:

মিঠুন চক্রবর্তী।

ওয়াই প্লাস ক্যাটেগরির সুরক্ষা পেলেন মিঠুন চক্রবর্তী। বিজেপি-তে যোগদানের দু’দিন পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সুরক্ষা দেওয়া হল তাঁকে। এখন থেকে তাঁর নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)।

Advertisement

সাধারণত, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব বা ভিআইপিদের উপর হামলার আশঙ্কা রয়েছে গোয়েন্দাদের কাছে এমন খবর থাকলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সুরক্ষা দেওয়া হয়। গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্যের ভিত্তিতে নির্ধারণ করা হয়, কোন স্তরের সুরক্ষা ব্যবস্থা কাকে দেওয়া হবে। মিঠুনকে দেওয়া ওয়াইপ্লাস ক্যাটেগরির সুরক্ষা তুলনামূলক ভাবে উচ্চমানের। ভিআইপি-র সুরক্ষার জন্য ১১ জন কম্যান্ডোর পাশাপাশি আরও ৫৫ জন নিরাপত্তাকর্মীকে মোতায়েন করা হয় ওয়াই প্লাস সুরক্ষায়। যার মধ্যে দু’জন সর্ব ক্ষণের বন্দুকধারী ছাড়াও আরও চার জন বন্দুকধারী নিরাপত্তা রক্ষী থাকেন।

গত রবিবার, ৭ মার্চ, ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় আনুষ্ঠানিক ভাবে বিজেপি-তে যোগ দেন মিঠুন। ব্রিগেডে তিনি বলেন, ‘‘আমি জাত গোখরো... এক ছোবলেই ছবি।’’ তার দু’দিনের মধ্যেই অভিনেতাকে ওয়াই প্লাস স্তরের সুরক্ষা দেওয়ায় প্রশ্ন উঠেছে, তবে কি মিঠুনের নিরাপত্তা নিয়ে কোনও বিপদের আঁচ পেয়েছেন গোয়েন্দারা?

Advertisement

সম্প্রতি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকেও ওয়াইপ্লাস স্তরের সুরক্ষা দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মুম্বইয়ে কঙ্গনার অফিস ভাঙার ঘটনাকে কেন্দ্র করে শিবসেনা-কঙ্গনা দ্বৈরথ যখন চরমে, কঙ্গনাকে মুম্বইয়ে নামলেই হামলার হুমকি দিয়েছিল শিবসেনা, সে সময় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কঙ্গনাকে ওয়াই প্লাস স্তরের সুরক্ষা দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন