West Bengal Assembly Election 2021

Bengal Election: নজরদারি এড়িয়ে যেতে পারবেন না অনুব্রত, বীরভূমের তৃণমূল সভাপতিকে ফের নোটিস কমিশনের

ঘণ্টা তিনেক ‘নিখোঁজ’ থাকার পরে অনুব্রতর খোঁজ মিলতেই এই নোটিস দেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন। জেলাশাসককে এই নোটিস দেওয়ার কথা বলা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৫:৪৪
Share:

নিজস্ব চিত্র।

বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে নোটিস পাঠিয়ে ‘নজরবন্দি’ করার ২৪ ঘণ্টার মধ্যেই ফের তাঁকে নোটিস পাঠাতে হল নির্বাচন কমিশনকে। বুধবার প্রায় ঘণ্টা তিনেক ‘নিখোঁজ’ থাকার পরে অনুব্রতর খোঁজ মিলতেই এই নোটিস দেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন। জেলাশাসককে এই নোটিস দেওয়ার কথা বলা হয়েছে।

Advertisement

কমিশন সূত্রে খবর, অনুব্রত নজরদারি এড়িয়ে বেরিয়ে যাওয়ার পরেই কমিশন ফের নোটিস পাঠানোর সিদ্ধান্ত নেয়। এই নোটিসে বলা হয়েছে, নজরদারি মানতেই হবে অনুব্রতকে। নজরদারি এড়িয়ে তিনি বাইরে যেতে পারবেন না।

মঙ্গলবার কমিশন জানায়, ২৭ এপ্রিল বিকেল ৫টা থেকে আগামী ৩০ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত নজরবন্দি থাকবেন তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত। ভিডিয়োগ্রাফির মাধ্যমে নজর রাখা হবে অনুব্রতর উপর। এ ছাড়া তাঁর সঙ্গে থাকবে কেন্দ্রীয় বাহিনী এবং এগ্‌জিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

Advertisement

বুধবার সকালে নিজের বাড়ি থেকে গাড়ি নিয়ে বার হন অনুব্রত। তাঁর পিছনে কেন্দ্রীয় বাহিনী ও কমিশনের গাড়িও যায়। কিন্তু লাভপুরে দলীয় কার্যালয় থেকে বার হওয়ার কিছুক্ষণ পরেই রাস্তার মধ্যে অনুব্রতর গাড়ি গতি বাড়িয়ে বেরিয়ে যায় বলে খবর। রাস্তায় অন্য গাড়ি এসে পড়ায় আটকে যায় কমিশন ও কেন্দ্রীয় বাহিনীর গাড়ি। তার পর থেকেই নাকি অনুব্রতর গাড়ি আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। অবশেষে ঘণ্টা তিনেক পরে তারাপীঠ মন্দিরে পাওয়া যায় তাঁকে। সেখানে পুজো দিচ্ছিলেন তিনি। খোঁজ পাওয়ার পর ফের তাঁকে নজরবন্দি করে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন