West Bengal Assembly Election 2021

Bengal Election: ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যের মুখ্যসচিবকে তলব করলেন রাজ্যপাল

ধনখড়ের বক্তব্য, ‘রাজ্যে ভোট পরবর্তী হিংসা ও বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রিপোর্ট দিতে ব্যর্থ অতিরিক্ত মুখ্যসচিব এইচ এস দ্বিবেদী’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১২:১১
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার সন্ধ্যা ৭টার মধ্যে মুখ্যসচিবকে রাজভবনে দেখা করতে বলেছেন রাজ্যপাল।

Advertisement

শনিবার টুইট করে এ কথা জানিয়েছেন ধনখড়। তিনি লিখেছেন, ‘রাজ্যে ভোট পরবর্তী হিংসা ও বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রিপোর্ট দিতে ব্যর্থ অতিরিক্ত মুখ্যসচিব এইচ এস দ্বিবেদী। তাই মুখ্যসচিবকে তলব করা হয়েছে’।

টুইটে ধনখড় আরও লিখেছেন, ‘আমার নির্দেশের পরেও রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিবের ভোট পরবর্তী হিংসার ঘটনা নিয়ে রিপোর্ট না দেওয়াকে কোনও মতেই সমর্থন করা যায় না। এমনকি রাজ্যের ডিজি ও কলকাতার পুলিশ কমিশনার যে রিপোর্ট দিয়েছিলেন, সেই রিপোর্টও আমাকে পাঠাননি তিনি। এই ঘটনা থেকে প্রমাণিত, তিনি নিজের কর্তব্য থেকে বিচ্যুত হয়েছেন। ভোট পরবর্তী হিংসার ফলে রাজ্যে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে। তাই রাজ্যের মুখ্যসচিবকে তলব করা হয়েছে। রাজ্যের ডিজি ও কলকাতার পুলিশ কমিশনার যে রিপোর্ট দিয়েছেন, সেই রিপোর্ট সম্পর্কে রাজ্যপালকে জানানোর জন্যই তলব করা হয়েছে তাঁকে’।

Advertisement

শনিবার সকালে আরও একটি টুইট করে মমতা সরকারের সমালোচনা করেন রাজ্যপাল। তিনি লেখেন, ‘সরকার নিজের সাংবিধানিক দায়িত্ব থেকে সরে আসছে। এটা কোনও মতেই এড়িয়ে যাওয়া যায় না। যখন রাজ্যে ভোটের পড়ে সবচেয়ে বেশি হিংসার ঘটনা ঘটছে, তখন রাজ্যের সাংবিধানিক প্রধানকে কোনও তথ্য দেওয়া হচ্ছে না। এটা মেনে নেওয়া যায় না’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন