AIIMS Kalyani Recruitment 2024

এমস কল্যাণীতে বিভিন্ন বিভাগে চাকরির সুযোগ, শূন্যপদ রয়েছে ১১৩টি

নিযুক্তদের বেতনক্রম হবে ১৫,৬০০-৩৯,১০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে গ্রস পে বাবদ ৬৬০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৬
Share:

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

রাজ্যে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ চাকরির সুযোগ রয়েছে। কিছু দিন আগে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের বেশ কয়েকটি বিভাগে নির্দিষ্ট মেয়াদের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে সিনিয়র রেসিডেন্ট (নন-অ্যাকাডেমিক) পদে। মোট শূন্যপদের সংখ্যা ১১৩। যে বিভাগগুলিতে সিনিয়র রেসিডেন্ট পদে নিয়োগ হবে, সেগুলি হল— বায়োকেমিস্ট্রি, কমিউনিটি অ্যান্ড ফ্যামিলি মেডিসিন, ডার্মাটোলজি, ফরেন্সিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি, জেনারেল সার্জারি, জেনারেল মেডিসিন, হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশন, মাইক্রোবায়োলজি, নিউক্লিয়ার মেডিসিন, অবস্টেট্রিক্স অ্যান্ড গায়নোকলজি, অপথ্যালমোলজি, অর্থোপেডিক্স, ফার্মাকোলজি, ফিজ়িওলজি, ফিজ়িক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন, পালমোনারি মেডিসিন, রেডিয়োলজি, ট্রান্সফিউশন মেডিসিন অ্যান্ড ব্লাড ব্যাঙ্ক, ট্রমা অ্যান্ড এমার্জেন্সি মেডিসিন, অ্যানাস্থেশিয়া এবং অ্যানাটমি। এই পদে আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে ৪৫ বছর। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। নিযুক্তদের বেতনক্রম হবে ১৫,৬০০-৩৯,১০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে গ্রস পে বাবদ ৬৬০০ টাকা। সংশ্লিষ্ট পদে চুক্তির ভিত্তিতে সর্বাধিক তিন বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে।

আবেদনের জন্য যোগ্যতার মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদন জানাতে ১০০০ টাকা জমা দিতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ১৮ ফেব্রুয়ারি। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন এবং অফলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। আগামী ২৭ এবং ২৮ ফেব্রুয়ারি ইন্টারভিউ প্রক্রিয়ার আয়োজন করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন