WB Govt Job Recruitment 2024

আলিপুরদুয়ার জেলায় কর্মখালি, কোন পদে, কেমন যোগ্যতা থাকলে আবেদন করা যাবে?

আবেদনকারীদের পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। পাশাপাশি উচ্চমাধ্যমিকে ন্যূনতম ৪৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৮:৪৭
Share:

প্রতীকী চিত্র।

আলিপুরদুয়ার জেলায় কাজের সুযোগ রয়েছে। সেই মর্মে বুধবার জেলার প্রশাসনিক ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কর্মী নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। আলিপুর জেলা পরিষদে কমিউনিটি হেলথ কেয়ার ম্যানেজমেন্ট ইনিশিয়েটিভ (সিএইচসিএমআই)-কে যথাযথ ভাবে কার্যকর জন্যই এই নিয়োগের আয়োজন করা হচ্ছে। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদন করতে হবে।

Advertisement

আলিপুরদুয়ার জেলা পরিষদের কার্যালয়ে নিয়োগ হবে সাপোর্ট স্টাফ (অফিস ম্যানেজমেন্ট) পদে। শূন্যপদ রয়েছে একটি। শুধুমাত্র অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরাই এই পদে আবেদন করতে পারবেন। প্রথমে এই পদে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে, পরে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়তেও পারে। প্রথম বছরে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ হবে ৮০০০ টাকা প্রতি মাসে। মেয়াদ বৃদ্ধি পেলে বেতনের পরিমাণ বেড়ে দাঁড়াবে ১১,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। পাশাপাশি উচ্চমাধ্যমিকে ন্যূনতম ৪৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন সম্পর্কিত জ্ঞান এবং কোনও সরকারি বা বেসরকারি সংস্থায় জনস্বাস্থ্য নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

এই পদে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞাপন মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে বা সশরীরে গিয়ে জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ জানুয়ারি বিকেল ৫টা। এ বিষয়ে বিশদ জানতে জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন