BU Recruitment 2024

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যা বিভাগে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

বিশ্ববিদ্যালয়ের তরফে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে মোট তিন বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪০
Share:

বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

চুক্তির ভিত্তিতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ। ওই বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে এক জন কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

উল্লিখিত পদে প্রাণিবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তাঁর স্নাতকোত্তর স্তরে ৫৫ শতাংশের বেশি নম্বর থাকতে হবে। পাশাপাশি, ওই প্রার্থীকে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। উল্লিখিত পদে নিয়োগে আগ্রহীদের স্নাতকোত্তর পর্বে ইকোলজি এবং এনভায়রনমেন্টাল বায়োলজি বিষয়গুলি স্পেশাল পেপার হিসাবে থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, ওই পদে মোট তিন বছরের জন্য কাজ করতে হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ২৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে জীবনপঞ্জি এবং অন্যান্য নথি-সহ আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের পাশাপাশি, ২৫০ টাকার একটি ডিমান্ড ড্রাফট জমা দিতে হবে।

Advertisement

সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি প্রকাশের ১৫ দিন অর্থাৎ ২১ ফেব্রুয়ারি পর্যন্ত উল্লিখিত পদে আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। সংশ্লিষ্ট পদে ইন্টারভিউ সংক্রান্ত তথ্য ইমেল মারফত পাঠিয়ে দেওয়া হবে। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন