IIT Delhi Recruitment 2024

পদার্থবিদ্যায় পিএইচডি করেছেন? আইআইটি দিল্লিতে গবেষণার জন্য কর্মী প্রয়োজন

প্রতিষ্ঠানের পদার্থবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজের জন্য পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:০৪
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), দিল্লি। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) দিল্লির তরফে কর্মী নিয়োগ করা হবে। ওই প্রতিষ্ঠানের পদার্থবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন।

Advertisement

নিযুক্ত ব্যক্তিকে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-অর্থপুষ্ট গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। ওই প্রকল্পের নাম— ‘ব্ল্যাক রিঅ্যাকশন ইনক্লুসিভ সেমিক্লাসিক্যাল ডায়নামিক্স ইন কসমোলজি অ্যান্ড ব্ল্যাক হোলস’। পদার্থবিদ্যায় পিএইচডি সম্পন্ন করেছেন, এমন ব্যক্তিরা ওই কাজের জন্য আবেদন করতে পারবেন। শূন্যপদ একটি।

প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, গবেষণা প্রকল্পের মেয়াদের ভিত্তিতে এক বছরের জন্য ওই পদে কাজ করতে হবে। পরবর্তীতে ওই পদের মেয়াদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, এই পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৪৭ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

সংশ্লিষ্ট বিভাগে কাজ করতে আগ্রহীদের জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি ইমেল মারফত জমা দিতে হবে। আবেদনকারীদের সঙ্গে ইন্টারভিউয়ের জন্য প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে নেওয়া হবে। আবেদনের শেষ তারিখ ১৫ মে। সংশ্লিষ্ট বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন