Kolkata Govt Jobs

যাদবপুরের আইএসিএসে রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন, কবে ইন্টারভিউ নেওয়া হবে?

এই মর্মে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড এবং ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৫:৫৫
Share:

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

জীবনবিজ্ঞান কিংবা সমতুল্য শাখায় উচ্চশিক্ষা গ্রহণ করেছেন, এমন প্রার্থীদের গবেষণামূলক কাজের সুযোগ রয়েছে। তাঁরা ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই গবেষণা প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড এবং ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

Advertisement

কেমিক্যাল বায়োলজি, মলিকিউলার বায়োলজি কিংবা ইমিউনোলজি নিয়ে কাজ করেছেন, এবং রসায়ন / বায়োকেমিস্ট্রি / কিংবা জীবন বিজ্ঞানের অন্য কোনও শাখায় স্নাতক এবং স্নাতকোত্তর হয়েছেন, এমন প্রার্থীদের উল্লিখিত পদে নিয়োগ করা হবে। আবেদনকারীর পিএইচডি সম্পূর্ণ হওয়া আবশ্যক। মোট শূন্যপদ একটি।

নিযুক্তকে “ফ্যাব্রিকেশন অফ কনজ্যুগেটস অফ সুপ্রামলিকিউলার সেল্ফ-এগ্রিগেটেড স্টাকচারস: পোটেনশিয়ালস ইন ডায়াগনোসিস অ্যান্ড কম্বিনেশন থেরাপি”— শীর্ষক গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। এই প্রকল্পটিতে ২০২৪-এর নভেম্বর পর্যন্ত কাজ করতে হবে। কাজের ভিত্তিতে পরবর্তীতে মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। ইমেল মারফত এই পদের জন্য আবেদনপত্র পাঠাতে হবে।

Advertisement

২৮ নভেম্বরের মধ্যে প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে ইন্টারভিউয়ের একটি সম্ভাব্য দিন হিসাবে ৪ ডিসেম্বর তারিখটি ঘোষণা করা হয়েছে। সঠিক তারিখ এবং সময় প্রার্থীদের পরে জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে আইএসিএস-র ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন