IIT Bhubaneswar Recruitment 2024

এমটেক করেছেন? আইআইটি ভুবনেশ্বরে কাজের সুযোগ

নিযুক্ত ব্যক্তিদের তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হবে। প্রতি মাসে তাঁদের ৬৭ হাজার টাকা করে পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১০:২৯
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), ভুবনেশ্বর। ছবি: সংগৃহীত।

এমটেক করেছেন কিংবা বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। সদ্যই এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভুবনেশ্বরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে ডিআরডিও অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement

ওই কাজের জন্য বেছে নেওয়া হবে ভিএলএসআই ডিজ়াইন, ইন্টিগ্রেটেড সার্কিট ডিজ়াইন নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন এমন ব্যক্তিদের। এ ছাড়াও অ্যানালগ, মিক্সড সিগন্যাল ইন্টিগ্রেটেড সার্কিট ডিজ়াইন নিয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরাও কাজের জন্য আবেদন জানাতে পারবেন।

তবে উভয় ক্ষেত্রে আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। মোট এক বছরের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে নিযুক্তদের কাজ করতে হবে। কাজের ভিত্তিতে প্রতি মাসে তাঁদের ৬৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে ফর্ম পূরণের মাধ্যমে শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের তথ্য পেশ করতে হবে। এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রবেশ করে একটি নির্দিষ্ট লিঙ্কে গিয়ে ওই সমস্ত তথ্য জমা দিতে হবে। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আবেদনের শেষ দিন ১৫ মে। এই বিষয়ে যে কোনও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন