BEL Jobs 2024

ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে স্নাতকদের কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

বাছাই করা ইঞ্জিনিয়ারদের এক বছরের জন্য ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ স্কিমের অধীনে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট ৮১ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৪:৩৫
Share:

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড, বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থার অধীনে কাজ শেখার সুযোগ। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। এই মর্মে ভারত ইলেকট্রনিক্স লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট ৮১ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। নিযুক্তরা মোট এক বছরের কাজ শিখে নেওয়ার সুযোগ পাবেন।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে মেকানিক্যাল, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় স্নাতকদের বিভিন্ন কাজের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। পাশাপাশি, ওই বিষয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীরাও প্রশিক্ষণের সুযোগ পাবেন। আলাদা করে বাণিজ্য শাখায় স্নাতকদেরও এক বছরের প্রশিক্ষণ দেওয়া হবে।

এই প্রশিক্ষণে অংশগ্রহণ করতে আগ্রহী প্রার্থীদের প্রথমে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমের (ন্যাটস) পোর্টালে গিয়ে নাম নথিভুক্ত করে নিতে হবে। তাঁদের বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে। উল্লিখিত পোর্টালে নাম নথিভুক্তকরণ সম্পূর্ণ করে আবেদনপত্র জমা দিতে হবে। সেখানেই আবেদনকারীদের ছবি, স্নাতকোত্তীর্ণ ডিগ্রির নথি, পরিচয়পত্র, ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য, মোবাইল নম্বরের তথ্য নথিভুক্ত করে নিতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে প্রতিষ্ঠানের চেন্নাইয়ের দফতরে সমস্ত নথি নিয়ে উপস্থিত থাকতে হবে।

Advertisement

ওই কেন্দ্রেই ইন্টারভিউয়ের মাধ্যমে ১০ জানুয়ারি প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। প্রসঙ্গত, ন্যাটস পোর্টালে নাম নথিভুক্ত না থাকলে কিংবা কোনও তথ্য অসম্পূর্ণ থাকলে, ওই প্রার্থী ইন্টারভিউ দেওয়ার সুযোগ পাবেন না। নিযুক্তেরা ১০,৫০০ থেকে ১৭,৫০০ টাকা মাসিক ভাতা হিসাবে পাবেন। এই পদে প্রশিক্ষণের জন্য তথ্য জেনে নিতে হলে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন