CSIR Recruitment 2024

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটে কর্মখালি, শূন্যপদ ক’টি?

সংস্থার তরফে একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। আগ্রহীদের আবেদনপত্র অনলাইনে গ্রহণ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৩:১১
Share:

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এ কাজের সুযোগ। ওই প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিকে ওই কাজে বহাল থাকতে হবে। প্রসঙ্গত, প্রতিষ্ঠানটি কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের অধীনস্থ।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে নিযুক্ত ব্যক্তিকে ইন্ডাস্ট্রিয়াল ইনফ্রাস্টাকচার সম্পর্কিত গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। তাই আবেদনকারীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। তবে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট), যে কোনও একটি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

একই সঙ্গে পদপ্রার্থীদের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে আগে কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কাজের নিরিখে মাসে ৩৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন। তাঁদের ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে আবেদনপত্র পাঠাতে হবে। ওই লিঙ্কে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথিও জমা দিতে হবে। ২৫ এপ্রিলের আগে আবেদনপত্র জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন