DIC Recruitment 2024

ডিজিট্যাল ইন্ডিয়া কর্পোরেশনে কর্মখালি, কোন কোন পদে নিয়োগ?

‘ব্যাক এন্ড ডেভেলপার’ এবং ‘ফ্রন্ট এন্ড ডেভেলপার’ পদে আবেদনের জন্য স্নাতক উত্তীর্ণের পাশাপাশি ওয়েব ডেভেলপমেন্ট বিভাগে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৬:২৩
Share:

প্রতীকী ছবি।

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থায় কাজ করতে চান? ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের ডিজিট্যাল ইন্ডিয়া কর্পোরেশন দিচ্ছে কাজের সুযোগ। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনেই জমা দেওয়া যাবে আবেদনপত্র। কর্মস্থল হবে দিল্লি।

Advertisement

ডিজিট্যাল অফিস ফর ডেটা প্রোটেকশন বোর্ডের তরফে ‘ফুল স্ট্যাক ডেভেলপার’, ‘ব্যাক এন্ড ডেভেলপার’, ‘ফ্রন্ট এন্ড ডেভেলপার’ এবং কনসাল্ট্যান্ট (টেকনো-লিগ্যাল) নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে কর্মীদের। মোট শূন্যপদ রয়েছে চারটি। ‘ফুল স্ট্যাক ডেভেলপার’ পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকা দরকার। ‘ব্যাক এন্ড ডেভেলপার’ এবং ‘ফ্রন্ট এন্ড ডেভেলপার’ পদে আবেদনের জন্য স্নাতক উত্তীর্ণের পাশাপাশি ওয়েব ডেভেলপমেন্ট বিভাগে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কনসাল্ট্যান্ট পদে আবেদনের জন্য ল-এর ডিগ্রি থাকা দরকার। এছাড়াও বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রথমে ডিজিট্যাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ যেতে হবে। সেখান থেকেই সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। এর পর দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২৫ এপ্রিল ২০২৪।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ডিজিট্যাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন