CSIR NEERI Recruitment 2024

সিএসআইআর অধীনস্থ সংস্থায় প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন, কোন প্রকল্পে কাজ করতে হবে?

সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য কাউন্সিল অফ সায়েন্টিফিক ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ-এর অধীনস্থ সংস্থা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের আবেদনপত্র গ্রহণ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৪:৫০
Share:

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটে কাজের সুযোগ। ওই সংস্থার তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে কর্মখালি রয়েছে। ওই পদে এক জন কর্মীকে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তির বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। ওই পদে নিযুক্ত ব্যক্তিকে মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

এনভায়রনমেন্টাল সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। দেশের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে উল্লিখিত বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের উল্লিখিত পদের জন্য বাছাই করে নেওয়া হবে। তবে, এ ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিকে ফিল্ড সার্ভে, ওয়াটার অ্যান্ড সয়েল স্যাম্পল কালেকশন, কোয়ালিটি অ্যানালিসিস, ডেটা কম্পাইলেশনের মতো ক্ষেত্রে কাজ করতে হবে। পাশাপাশি, ‘এনভায়রনমেন্টাল অ্যাসেসমেন্ট অ্যান্ড মিজিটেশন মেসার ফর ফ্লোটিং সোলার প্ল্যানেট অন দ্য রিজ়ারভয়ের অ্যাট দ্য জেএসপিএল, অঙ্গুল, ওড়িশা’ শীর্ষক প্রকল্পেও কাজ করতে হবে।

Advertisement

ওই পদে নিযুক্ত হতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন জানানোর শেষ দিন ৮ ফেব্রুয়ারি, ২০২৪। আবেদনকারীদের ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর ওয়েবসাইটে গিয়ে প্রথমে নাম নথিভুক্ত করতে হবে। নাম নথিভুক্ত সম্পূর্ণ হওয়ার পরে সমস্ত নথি-সহ আবেদনপত্র জমা দিলেই আবেদনের প্রক্রিয়া সম্পন্ন হবে। বাছাই করা প্রার্থীরা অনলাইনে ইন্টারভিউয়ে যোগদানের সুযোগ পাবেন। সেখানেই তাঁদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে বিশদে জানতে হলে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন