IACS Recruitment 2023

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সে কর্মখালি, জেনে নিন বিশদে

প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্স বিভাগের একটি প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট / ব্রিজ ফেলো প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১১:২৯
Share:

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স, কলকাতা। ছবি: সংগৃহীত

রসায়নে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের কলকাতার দফতরে রিসার্চ অ্যাসোসিয়েট / ব্রিজ ফেলো নিয়োগ করা হবে।

Advertisement

প্রসঙ্গত, প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্স বিভাগের একটি গবেষণা প্রকল্পে ছয় মাস কাজ করার জন্য প্রার্থী প্রয়োজন। প্রকল্পের নাম, অ্যসিমেট্রিক্যাল টোটাল সিন্থেসিস অফ বায়োঅ্যাক্টিভ ন্যাচরাল প্রোডাক্টস অ্যান্ড দেয়ার রেলিভেন্ট অ্যানালগস।

কারা আবেদন করতে পারবেন?

Advertisement

রসায়নে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। স্নাতক এবং স্নাতকোত্তর পর্বে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। অর্গানিক সিন্থেসিস বিষয়ে থিসিস পেপার পেশ করেছেন এবং মাল্টিস্টেপ কেমিক্যাল সিন্থেসিস অফ কমপ্লেক্স ন্যাচরাল প্রোডাক্টস নিয়ে গবেষণাকর কাজ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

২২ অগস্ট সংশ্লিষ্ট পদে ইন্টারভিউ নেওয়া হবে। ওই দিন বেলা ১২টার আগে জীবনপঞ্জি-সহ সমস্ত নথি নিয়ে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের কলকাতার দফতরে উপস্থিত থাকতে হবে। পদসংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন