IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে কর্মখালি, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেন্দ্রীয় অর্থপুষ্ট গবেষণা প্রকল্পের জন্য স্নাতকোত্তর পড়ুয়া প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১১:৪৭
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, খড়্গপুর। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে কাজের সুযোগ। প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে স্নাতকোত্তর পড়ুয়া প্রয়োজন। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় স্নাতকোত্তর প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, কিংবা ইলেকট্রিক্যাল অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে ওই ডিগ্রি থাকতে হবে। এছাড়াও শর্তসাপেক্ষে ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় স্নাতকোত্তীর্ণরাও আবেদন করতে পারবেন।

স্নাতক পড়ুয়াদের ক্ষেত্রে ৭১ শতাংশের বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়। নিযুক্ত ব্যক্তিকে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পের নাম, ‘সিসফিক্স: বিল্ডিং অ্যান এন্ড-টু-এন্ড ট্রাবলশ্যুটিং সলিউশন ফর লার্জ স্কেল সিস্টেমস উইথ অটোম্যাটেট ফেলিওর ডায়গনোসিস, রুট কস অ্যানালিসিস অ্যান্ড রেমেডিয়েশন (ইএলএস)’।

Advertisement

এই প্রকল্পে কাজ করার জন্য মাসে ৩৫ হাজার টাকা পারিশ্রমিক পাবেন। অনূর্ধ্ব ৩২ বছর বয়সি প্রার্থীদের কাছে আবেদন চাওয়া হয়েছে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। তাঁদের নির্দিষ্ট ওয়েবপেজে গিয়ে যাবতীয় নথি আপলোড করতে হবে। ১০ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই সম্পর্কে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন