NICED Recruitment 2023

বেলেঘাটার আইসিএমআর-নাইসেডে টিবি সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

পদের ভিত্তিতে প্রতি মাসে পারিশ্রমিক মিলবে ১৫,৮০০ টাকা থেকে শুরু করে ২৮,০০০ টাকা পর্যন্ত। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১৭:৩২
Share:

আইসিএমআর-নাইসেড। সংগৃহীত ছবি।

বেলেঘাটার ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্ট্রিক ডিজ়িজ় (নাইসেড)-এ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানে যক্ষ্মা বা টিউবরকিউলোসিস সংক্রান্ত গবেষণার কাজে বিভিন্ন পদমর্যাদায় কর্মীদের নিয়োগ করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘সেন্টিনেল সার্ভিল্যান্স ফর টিউবরকিউলোসিস বার্ডন ইন ইন্ডিয়া ২০২৩-২০২৪’। প্রকল্পটির তত্ত্বাবধানে থাকবেন প্রতিষ্ঠানের অধিকর্তা শান্তা দত্ত।

গবেষণা প্রকল্পের জন্য যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট (ফিল্ড ইনভেস্টিগেটর), প্রজেক্ট টেকনিশিয়ান ৩ (ল্যাবরেটরি টেকনিশিয়ান), প্রজেক্ট টেকনিশিয়ান ৩(এক্সরে টেকনিশিয়ান), প্রজেক্ট টেকনিশিয়ান ২ (হেলথ অ্যাসিস্ট্যান্ট), ড্রাইভার কাম মেকানিক এবং মাল্টিটাস্কিং স্টাফ (হেল্পার) পদে। মোট শূন্যপদ রয়েছে ১৬টি। পদ অনুযায়ী আবেদনকারীদের বয়ঃসীমা এবং মাসিক পারিশ্রমিকের পরিমাণ ভিন্ন। তবে প্রার্থীদের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে হলেই সমস্ত পদে আবেদন করতে পারবেন। পদের ভিত্তিতে প্রতি মাসে পারিশ্রমিক মিলবে ১৫,৮০০ টাকা থেকে শুরু করে ২৮,০০০ টাকা পর্যন্ত। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

Advertisement

প্রতিটি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। আগামী ১০ এবং ১২ অক্টোবর প্রতিষ্ঠানে বিভিন্ন পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ইন্টারভিউ শুরু হবে সকাল ১১টায়। প্রার্থীদের ওই দিন সকাল ১০টার মধ্যে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি এবং বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন