IACS Kolkata Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থার কলকাতা দফতরে রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ, কারা আবেদন করবেন?

প্রতিষ্ঠানের স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পের জন্য উল্লিখিত পদে প্রার্থী প্রয়োজন। ইমেল মারফত প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৮
Share:

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স, কলকাতা। ছবি: সংগৃহীত

বিজ্ঞান শাখায় পিএইচডি শিক্ষার্থীরা কর্মক্ষেত্রে অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য গবেষণামূলক কাজের সন্ধান করে থাকেন। এমনই একটি ক্ষেত্রে কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। এই সংস্থার যাদবপুর কেন্দ্রের স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেসে রিসার্চ অ্যাসোসিয়েট তথা ব্রিজিং ফেলো প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

উল্লিখিত পদে রসায়ন কিংবা বায়োকেমিক্যাল সায়েন্স বিষয়ে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। পেপটাইড বেসড মলিকিউলস, হাইড্রোজেল এবং বায়োলজিক্যাল ফিল্ডে এই উপাদানের ব্যবহারিক প্রয়োগ, অপোটোইলেকট্রনিক্স ফিল্ডস সংক্রান্ত বিষয়ে গবেষণা এবং কাজ করার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। স্নাতক এবং স্নাতকোত্তর পর্বে অন্তত ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন।

অনূর্ধ্ব ৩৪ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। আগ্রহীদের মেধা এবং গবেষণামূলক প্রবন্ধে কাজ করার অভিজ্ঞতার ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য বেছে নেওয়া হবে। বাছাই করা ব্যক্তিদের মোট চার মাসের জন্য প্রাথমিক ভাবে নিয়োগ করা হবে।

Advertisement

১৬ সেপ্টেম্বরের মধ্যে জীবনপঞ্জি-সহ শিক্ষাগত যোগ্যতা, পেশাগত অভিজ্ঞতার শংসাপত্র এবং নথি পাঠাতে হবে। প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে সমস্ত নথি জমা দিতে হবে। এই প্রসঙ্গে আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন