Project Attendant Recruitment in IISER

কেন্দ্রীয় সংস্থা আইআইএসইআর-এ মিলছে কাজের সুযোগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

বায়োলজিক্যাল সায়েন্স বিভাগের একটি বিশেষ গবেষণা প্রকল্পের জন্য প্রয়োজন প্রজেক্ট অ্যাটেন্ডেন্ট। গবেষকদের সহকারী হিসেবে মিলবে কাজ শেখার সুযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৫:৩৬
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

মাধ্যমিক উত্তীর্ণদের জন্য রয়েছে সুখবর। কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার দফতরে প্রয়োজন প্রজেক্ট অ্যাটেন্ডেন্ট পদে প্রয়োজন এমনই ব্যক্তি। সংস্থার তরফে সদ্যই প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি।

Advertisement

প্রতিষ্ঠানের বায়োলজিক্যাল সায়েন্স বিভাগে প্রয়োজন প্রজেক্ট অ্যাটেন্ডেন্ট। শূন্যপদ ১টিই। মিনিস্ট্রি অফ হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট (এমএইচআরডি)-র তরফে অনুদান দেওয়া হবে এই প্রকল্পে। প্রকল্পটির নাম ‘আনর়্যাভেলিং দ্য রোল অফ ফাইটোক্রোম বি ইন টেম্পারেচার মিডিয়েটেড রেগুলেশন অফ গ্রোথ অ্যান্ড ডিফেন্স রেসপন্স ইন রাইস (ওরিজা স্যাটিভা এল)’।

কারা আবেদন করতে পারবেন?

Advertisement

যে সমস্ত প্রার্থীরা মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তাঁরা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। পাশাপাশি, স্নাতক স্তরের পড়ুয়ারাও এই পদের জন্য আবেদন পেশ করতে পারবেন। প্রসঙ্গত, তাঁদের ধান নিয়ে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

কী ধরনের দক্ষতা প্রয়োজন?

গবেষকদের সঙ্গে কাজ করার আগ্রহ থাকা প্রয়োজন। পাশাপাশি একসঙ্গে বিভিন্ন ধরণের কাজ করার দক্ষতা থাকা দরকার।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট করে উল্লেখ করে দেওয়া নিয়ম অনুযায়ী আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি অনলাইনে মেল যোগে পাঠাতে হবে।

কী ভাবে নিয়োগ করা হবে?

মেল যোগে পাঠানো আবেদনপত্রের মধ্যে থেকে প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে। এর পর সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে সংশ্লিষ্ট পদে।

১৯ জুন, ২০২৩ এই পদে আবেদন জানানো শেষ দিন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন