ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় উচ্চপদে কর্মী নিয়োগ, কেমন যোগ্যতা থাকলে আবেদন করা যাবে?

পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৭:৪১
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এ উচ্চপদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে সম্প্রতি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যোগ্য প্রার্থীদের সরাসরি নিয়োগ করা হবে পদগুলিতে। আগ্রহীদের অফলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানে ডেপুটি চিফ এগজিকিউটিভ (অ্যাডমিনিস্ট্রেশন) এবং ডেপুটি চিফ এগজিকিউটিভ (ফিন্যান্স) পদে। দু’টি পদে শূন্যপদের সংখ্যাও দু’টি। পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। দু’টি পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৭৮,৮০০-২,০৯,২০০ টাকা।

ডেপুটি চিফ এগজিকিউটিভ (অ্যাডমিনিস্ট্রেশন) পদের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রি/ ডিপ্লোমা থাকতে হবে। একই সঙ্গে কোনও সরকারি/ স্বশাসিত সংস্থা বা নামী শিক্ষা বা গবেষণা প্রতিষ্ঠানে প্রশাসনিক কাজের ১০ বছরের অভিজ্ঞতা থাকাও জরুরি। এর মধ্যে আবার পাঁচ বছর ৬৭,৭০০-২,০৮,৭০০ টাকা বেতনক্রমে চাকরির অভিজ্ঞতাও থাকতে হবে। এ ছাড়াও সরকারি নিয়মবিধির বিষয়ে জ্ঞান এবং কম্পিউটারের ব্যবহার-সহ অন্যান্য আধুনিক প্রশাসনিক কর্মপদ্ধতিতে দক্ষতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে ডেপুটি চিফ এগজিকিউটিভ (ফিন্যান্স) পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

পদগুলিতে বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ৩ সেপ্টেম্বর। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন