ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় কেন্দ্রের ডিএসটির অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ৩১,০০০ থেকে ৩৫,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৬:৫৩
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এর মেশিন ইন্টালিজেন্স ইউনিটে গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। সে কথা জানিয়ে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। অস্থায়ী ভাবে প্রকল্পের কাজে কর্মী নিয়োগ হবে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের এর জন্য আগে থেকে আলাদা ভাবে আবেদন করতে হবে না।

Advertisement

প্রতিষ্ঠানের মেশিন ইন্টালিজেন্স ইউনিটের প্রকল্পটি স্পনসর করবে কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি দফতর (ডিএসটি)-এর জেসি বোস ন্যাশনাল ফেলোশিপ রিসার্চ গ্রান্ট। প্রকল্পে কাজ হবে মেডিক্যাল ইমেজ অ্যানালিসিস, ডিপ লার্নিং এবং রেডিয়োজেনোমিক্স বিষয়ের উপর।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। শূন্যপদ একটি। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে এই প্রকল্পে আবেদন করতে পারবেন। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ৩১,০০০ থেকে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। প্রকল্পটির মেয়াদ ২০২৪-এর ৩১ মার্চ পর্যন্ত। তবে নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ পরে বাড়তেও পারে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ গণিত বা সম্পর্কিত বিষয়ে এমই/ এমটেক/ এমএসসি ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের গবেষণার বিষয় সম্পর্কিত দক্ষতা এবং প্রকাশিত গবেষণাপত্র থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১৪ নভেম্বর সকাল ১০টায়। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি, কভার লেটার এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন