NIBMG Recruitment 2023

কল্যাণীর এনআইবিএমজিতে ক্যানসার সংক্রান্ত গবেষণায় কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

নিযুক্তদের প্রতি মাসে ৪৯,০০০ টাকা ফেলোশিপ এবং বাড়িভাড়া বাবদ ৯ শতাংশ ভাতাও দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৮:২১
Share:

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

ক্যানসার সংক্রান্ত একটি গবেষণা প্রকল্পে পড়ুয়াদের কাজের সুযোগ। পড়ুয়াদের জন্য এই সুযোগ রয়েছে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ। সেই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। চুক্তির ভিত্তিতে প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আলাদা ভাবে আবেদন জানানোর প্রয়োজন পড়বে না।

Advertisement

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ফাস্ট ডিটেকশন অফ ড্রাইভার মিউটেশনস অ্যান্ড জিনস ফ্রম ক্যানসার জেনোমিক্স ডেটা ইউজ়িং অ্যান ইন্টিগ্রেটিভ মেশিন লার্নিং বেসড অ্যাপ্রোচ’। প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট (প্রজেক্ট লিঙ্কড পার্সন) পদে। শূন্যপদের বিষয়ে বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৪০ বছর হতে হবে। মহিলা প্রার্থীদের জন্য দু’বছর ছাড় থাকবে। নিযুক্তদের প্রতি মাসে ৪৯,০০০ টাকা ফেলোশিপ এবং বাড়িভাড়া বাবদ ৯ শতাংশ ভাতাও দেওয়া হবে। প্রথমে এই পদে প্রার্থীদের ২০২৪-এর ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত কাজ করতে হবে। এর পর প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স/ বায়োইনফরমেটিক্স/ জেনোমিক্সে পিএইচডি এবং সায়েন্স সাইটেশন ইন্ডেক্সড (এসসিআই) জার্নালে অন্তত একটি প্রকাশিত গবেষণা প্রবন্ধ থাকবে। এ ছাড়া অন্যান্য যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে। মূল বিজ্ঞপ্তিতে যোগ্যতার সমস্ত মাপকাঠি বিশদ জানানো হয়েছে।

আগামী ২৩ নভেম্বর সকাল ১১টায় প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রার্থীদের ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে প্রতিষ্ঠানে পৌঁছে যেতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন