Prasar Bharati Recruitment 2023

প্রসার ভারতীতে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন? আবেদনের শেষ দিন কবে?

প্রসার ভারতীর পক্ষ থেকে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে তিনটি শূন্যপদে কর্মী নিয়োগের কথা উল্লেখ করা হয়েছে। ওই পদে যোগ্য এবং অভিজ্ঞ ব্যক্তিদের নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৩:১৩
Share:

প্রসার ভারতী, নয়া দিল্লি। ছবি: সংগৃহীত

চুক্তির ভিত্তিতে প্রসার ভারতীতে কাজের সুযোগ। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের নয়া দিল্লির দফতরে অ্যাসোসিয়েট, সিনিয়র অ্যাসোসিয়েট এবং কনসালট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। মোট তিনটি শূন্যপদ রয়েছে। তাঁদের ফিনান্স উইং-এ কাজ করতে হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের কেন্দ্রীয় সংস্থায় অ্যাকাউন্টস অ্যান্ড ফিনান্স বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। ন্যূনতম তিন বছর উচ্চপদে কাজ করেছেন, এমন অবসরপ্রাপ্ত কর্মীদের নিয়োগ করা হবে। তাঁদের মাইক্রোসফট ওয়ার্ড এবং এক্সেল ব্যবহার করে কাজের দক্ষতা থাকা আবশ্যক।

আগ্রহীদের বয়স ৬২ বছরের মধ্যে হতে হবে। চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য উল্লিখিত পদে কাজ করতে হবে। কাজের ভিত্তিতে পরবর্তীকালে ওই চুক্তির মেয়াদ বৃদ্ধি করা হবে। কেন্দ্রীয় দফতরে অর্থনৈতিক বিভাগের কাজ কর্ম সম্পর্কে স্বচ্ছ ধারনা রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ১২ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদনপত্র জমা নেওয়া হবে। নির্দিষ্ট দিনের পর আর কোনও প্রার্থীর আবেদন গ্রহণ করা হবে না। কোন পদ্ধতিতে নিয়োগ করা হবে, সেই বিষয়ে বাছাই করা প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। অন্যান্য তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন