Railway Govt Jobs 2024

রাইটস লিমিটেডে কর্মী নিয়োগ করা হবে, কারা আবেদন করতে পারবেন?

রেল মন্ত্রকের অধীনস্থ এই সংস্থার তরফে চুক্তির ভিত্তিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদগুলিতে অনূর্ধ্ব ৬৩ বছর বয়সিদের নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৬:৪০
Share:

রাইটস লিমিটেড। ছবি: সংগৃহীত।

অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের জন্য কাজের সুযোগ। তাঁদের কেন্দ্রীয় মন্ত্রকের অধীনস্থ সংস্থায় নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাইটস লিমিটেড সংস্থায় চিফ রেসিডেন্ট ইঞ্জিনিয়ার, জিয়োলজিস্ট, সেফটি অ্যান্ড হেলথ এক্সপার্ট, সিনিয়র রেসিডেন্ট ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ পাঁচটি।

Advertisement

উল্লিখিত পদের জন্য জিয়োলজি, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। ওই ডিগ্রি কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের হওয়া বাধ্যতামূলক। পাশাপাশি, তাঁদের ৪-৮ বছর রেল মন্ত্রক কিংবা কেন্দ্রীয় সংস্থায় কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অবসরপ্রাপ্ত ব্যক্তিদেরই উল্লিখিত পদে নিয়োগ করা হবে।

সংস্থার তরফে মোট এক বছরের চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। পরবর্তী কালে কাজের ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধি হতে পারে। সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের ৬৩ বছরের মধ্যে বয়স হতে হবে। এর জন্য অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

আবেদনের জন্য আলাদা করে কোনও টাকা জমা দিতে হবে না। অনলাইনে ২৪ মার্চের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া যাবে। আবেদনপত্রের সঙ্গে পরিচয়পত্র, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথিও পাঠাতে হবে। এই মর্মে আরও জেনে নিতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন