SBI Recruitment 2023

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় প্রশিক্ষণের সুযোগ, দেশে মোট শূন্যপদ রয়েছে ৬১৬০টি

বিভিন্ন বিষয়ের উপর অনলাইন লিখিত পরীক্ষা এবং যে অঞ্চলের জন্য প্রার্থীরা আবেদন করছেন, সেখানকার স্থানীয় ভাষায় দক্ষতা পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৭
Share:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। সংগৃহীত ছবি।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-তে প্রশিক্ষণ দেওয়া হবে প্রার্থীদের। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। এর জন্য প্রার্থীদের আবেদন জানাতে হবে অনলাইনেই। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে শুক্রবার থেকে।

Advertisement

ব্যাঙ্কে নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে। দেশের বিভিন্ন রাজ্যে নিয়োগ করা হবে শিক্ষানবিশদের। মোট শূন্যপদ রয়েছে ৬১৬০টি। প্রার্থীদের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হলেই আবেদন জানাতে পারবেন এই পদে। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। এই সময়ে নিযুক্তদের মাসিক বৃত্তির পরিমাণ হবে ১৫,০০০ টাকা।

কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেই আবেদন করতে পারবেন প্রার্থীরা।

Advertisement

বিভিন্ন বিষয়ের উপর অনলাইন লিখিত পরীক্ষা এবং যে অঞ্চলের জন্য প্রার্থীরা আবেদন করছেন, সেখানকার স্থানীয় ভাষায় দক্ষতা পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন রাজ্যের পরীক্ষাকেন্দ্রে অনলাইন পরীক্ষা হবে আগামী অক্টোবর বা নভেম্বর মাসে (সম্ভাব্য সময়)।

আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের এই পদে আবেদনের জন্য জমা দিতে হবে ৩০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ২১ সেপ্টেম্বর। নিয়োগ সংক্রান্ত তথ্য বিশদ জানার জন্য প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন