SBI Recruitment 2024

৮০টি শূন্যপদে কর্মী নিয়োগ করবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, চাকরির সুযোগ কোন কোন পদে?

পদের ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসের বেতনক্রম হবে ৩৬,০০০-৬৩,৮৪০ টাকা থেকে শুরু করে ৮৯,৮৯০-১,০০,৩৫০ টাকা পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৭
Share:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। সংগৃহীত ছবি।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-য় ম্যানেজেরিয়াল পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে। আগ্রহীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। কিছু দিন আগে সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

ব্যাঙ্কে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সিকিউরিটি অ্যানালিস্ট), ডেপুটি ম্যানেজার (সিকিউরিটি অ্যানালিস্ট), ম্যানেজার (সিকিউরিটি অ্যানালিস্ট) এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (অ্যাপ্লিকেশন সিকিউরিটি) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৮০। পদ অনুযায়ী, প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৩০/ ৩৫/ ৩৮/ ৪২ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। পদের ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসের বেতনক্রম হবে ৩৬,০০০-৬৩,৮৪০ টাকা থেকে শুরু করে ৮৯,৮৯০-১,০০,৩৫০ টাকা পর্যন্ত।

প্রতি পদে আবেদন জানানোর জন্য শিক্ষাগত যোগ্যতা, পেশাগত অভিজ্ঞতা এবং দক্ষতার বিভিন্ন মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাগত অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই উক্ত পদগুলিতে নিয়োগ করা হবে।

Advertisement

আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন করতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ৭৫০ টাকা জমা দিতে হবে। আগামী ৪ মার্চ আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন