CSIR NEERI Recruitment 2024

সিএসআইআর অধীনস্থ সংস্থায় প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন, কোন প্রকল্পে চলছে নিয়োগ?

কাউন্সিল অফ সায়েন্টিফিক ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের অধীনস্থ সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই পদে রসায়নে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৫
Share:

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। নিয়োগ করা হবে ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটে। ওই সংস্থার তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে কর্মখালি রয়েছে। সংস্থার তরফে ওই পদে এক জন কর্মীকে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তির বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। উল্লিখিত সংস্থাটি কাউন্সিল অফ সায়েন্টিফিক ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) অধীনস্থ।

Advertisement

সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। রসায়নে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। দেশের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে উল্লিখিত বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে উল্লিখিত পদের জন্য বাছাই করে নেওয়া হবে। তবে, নিয়োগের ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিকে ফিল্ড সার্ভে, ডেটা কালেকশন, ওয়েস্ট স্যাম্পল কালেকশনের মতো বিষয়ে কাজ করতে হবে। তাই উল্লিখিত ক্ষেত্রে আগে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। পাশাপাশি, ‘রিভিউ অ্যান্ড আপডেট অফ ন্যাশনাল ইমপ্লিমেন্টেশন প্ল্যান অন পারসিস্টেন্ট অর্গানিক পলিউট্যান্টস’ শীর্ষক প্রকল্পেও কাজ করতে হবে।

Advertisement

ওই পদে নিযুক্ত হতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন জানানোর শেষ দিন ২ মার্চ। আবেদনকারীদের ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করে সমস্ত নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। নিযুক্তকে চুক্তির ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। এই বিষয়ে বিশদে জানতে হলে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন