WBPDCL Recruitment 2023

রাজ্যের বিদ্যুৎ উন্নয়ন কর্পোরেশনে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, শূন্যপদ রয়েছে ২৩টি

জেনারেল ম্যানেজার (মাইনিং) আন্ডার রেগুলা এস্ট্যাবলিশমেন্ট পদে নিযুক্তদের বেতনক্রম হবে ১,৪৭,৩০০-২,০৪,৫০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৩
Share:

রাজ্যের বিদ্যুৎ উন্নয়ন কর্পোরেশন। সংগৃহীত ছবি।

রাজ্যের বিদ্যুৎ উন্নয়ন কর্পোরেশন বা ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (ডব্লিউবিপিডিসিএল)-এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডে সংস্থার কয়লাখনিগুলিতে পোস্টিং হবে নিযুক্তদের। আবেদন জানানো যাবে অনলাইনেই।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে জেনারেল ম্যানেজার (মাইনিং) আন্ডার রেগুলার এসট্যাবলিশমেন্ট, মাইনস ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মাইনিং), সার্ভেয়ার এবং ওভারম্যান পদে। সমস্ত নিয়োগই হবে চুক্তিভিত্তিক। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ২৩টি। জেনারেল ম্যানেজারের পদটির জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে ৫৮ বছর। অন্য পদগুলিতে আবেদন জানাতে পারবে্ন অনূর্ধ্ব ৫৫ বছর বয়সিরা। বিভিন্ন সংস্থার কয়লাক্ষেত্রের অবসরপ্রাপ্ত কর্মীরাও আবেদন করতে পারবেন, যদি তাঁদের বয়স ৬৫ বছরের মধ্যে হয়। প্রার্থীদের প্রথমে তিন বছরের জন্য পদগুলিতে নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে। জেনারেল ম্যানেজার (মাইনিং) আন্ডার রেগুলার এস্ট্যাবলিশমেন্ট পদে নিযুক্তদের বেতনক্রম হবে ১,৪৭,৩০০-২,০৪,৫০০ টাকা প্রতি মাসে। মাইনস ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মাইনিং), সার্ভেয়ার এবং ওভারম্যান পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৮২,০০০ টাকা, ৬৩,০০০ টাকা এবং ৪১,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা এবং খনি খাতে ভাতা (মাইনস অ্যালাওয়েন্স)।

প্রতিটি পদের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ছাড়াও প্রয়োজন বেশ কিছু বছরের পেশাদারি অভিজ্ঞতা, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে কলকাতাতেই।

Advertisement

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে সমস্ত নথি-সহ পদগুলিতে আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৫ সেপ্টেম্বর। চলবে ১৬ অক্টোবর পর্যন্ত। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন