এক ডজন গল্প নিয়ে ছবি...

এক ডজন গল্প নিয়ে একটি ছবি করতে চলেছেন পরিচালক জয় ভট্টাচার্য। ছবির নাম ‘বারোমাস্যা’। এটি জয়ের দ্বিতীয় ছবি। ‘ছিপ সুতো চার’ ছবিতে পরিচালক হিসেবে ডেবিউ করেছিলেন তিনি।

Advertisement

ঊর্মি নাথ

শেষ আপডেট: ২১ মার্চ ২০১৭ ০০:৩৩
Share:

এক ডজন গল্প নিয়ে একটি ছবি করতে চলেছেন পরিচালক জয় ভট্টাচার্য। ছবির নাম ‘বারোমাস্যা’। এটি জয়ের দ্বিতীয় ছবি। ‘ছিপ সুতো চার’ ছবিতে পরিচালক হিসেবে ডেবিউ করেছিলেন তিনি। ‘‘১২টি গল্প নিয়ে এর আগে ভারতে কোনও ছবি হয়েছে বলে আমি জানি না। হ্যাঁ হিন্দিতে হয়েছে, তবে সেটা একসঙ্গে ১০টি গল্প নিয়ে। ছবির নাম ‘দশ কহানিয়া’। কিন্তু সেখানে ১০টি আলাদা গল্প দেখানো হয়। আমার ছবিতে ১২টি গল্পের মধ্যে একটা লিঙ্ক আছে। ১১টি আলাদা গল্প একসূত্রে বাঁধা পড়ছে ছবির শেষে,’’ বললেন ছবির পরিচালক। ৮০টি চরিত্র আছে ছবিতে। লম্বা কাস্টটিং লিস্টের মধ্যে আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, ইন্দ্রাণী হালদার, রাহুল, দেবলীনা প্রমুখ। ইতিমধ্যে তিনটি গল্পের শ্যুট হয়ে গিয়েছে। সম্ভবত পুজোয় মুক্তি পাবে ‘বারোমাস্যা’। ‘‘গল্পগুলো আমারই লেখা। জীবনের অনেক ছোট-ছোট ঘটনা আমরা ওভারলুক করে যাই। সেইসব না দেখা অনুভূতিগুলো ধরতে চেয়েছি। এটা একটা লেখকের গল্প। তার গল্পের চরিত্র সৃষ্টি নিয়ে তিনি সন্তুষ্ট নন। এটাই তাঁকে কুড়ে-কুড়ে খায়।’’ লেখকের ভূমিকায় দেবশঙ্কর হালদার বা ব্রাত্য বসু থাকতে পারেন। বিষয়টি নিয়ে হিন্দিতেও ছবি করার ইচ্ছে আছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন