51st International Film Festival of India

৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জানুয়ারিতে

দর্শকেরা অনলাইনে ছবি দেখবেন। কেবল মাত্র উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠান দু’টি ভার্চুয়ালি হবে না। কিন্তু তাতেও দর্শক সংখ্যা সীমিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ১৭:৪৪
Share:

৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সময় ঘোষণা করল তথ্য ও সম্প্রচার মন্ত্রক। ১৬ নভেম্বর এই উৎসব হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারির কারণে তা পিছিয়ে দেওয়া হল। আগামী বছরের জানুয়ারি মাসে গোয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পালিত হবে।

Advertisement

সোমবার ‘দ্য ইন্টারন্যাশনাল করোনা ভাইরাস শর্ট ফিল্ম ফেস্টিভাল’-এর মঞ্চে তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানালেন, “আগের মতো করে ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পালিত হবে না। দর্শকেরা অনলাইনে ছবি দেখবেন। কেবল মাত্র উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠান দু’টি ভার্চুয়ালি হবে না। কিন্তু তাতেও দর্শক সংখ্যা সীমিত। আমরা স্ক্রিনিং বন্ধ হতে দেব না। কিন্তু সাবধানতা অবলম্বন করতে হবে। এই উৎসব উপলক্ষে গোয়ায় উপস্থিত থাকবেন ২০০ জন মানুষ। আর তাঁরাই উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানে অংশ নিতে পারবেন।”

‘দ্য ইন্টারন্যাশনাল করোনা ভাইরাস শর্ট ফিল্ম ফেস্টিভাল’ সম্পর্কে জাভড়েকর বললেন, “এটা দেখে ভাল লাগল যে, এত জন ছবি নির্মাতা করোনা অতিমারিকে ছবির বিষয়বস্তু করে ছবি বানিয়েছেন। একটা দু’টো নয়। একেবারে ২,৮০০টি ছবি জমা পড়েছে। তাও আবার ১০৮টা দেশ থেকে।”

Advertisement

আরও পড়ুন: শ্যুটিংয়ের আগে দেশের প্রতিরক্ষামন্ত্রীর আশীর্বাদ নিতে রাজনাথের দুয়ারে কঙ্গনা

আরও পড়ুন: বিয়ে করে ফূর্তিতে শঙ্খ? গলা ছেড়ে গাইলেন ‘আগর তুম সাথ হো’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন