a

Advertisement
শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৮ ১৪:০৬
Share:

রাজ ঠাকরে এবং শ্রীদেবী।

শ্রীদেবীর আচমকা মৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেননি তাঁর বহু অনুরাগী। এর মধ্যেই শ্রীদেবীর অন্ত্যেষ্টি নিয়ে প্রশ্ন তুললেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে।

Advertisement

গত রবিবার মুম্বইতে এমএনএস-এর একটি র‌্যালিতে রাজ প্রশ্ন তোলেন, মৃত্যুর পর কেন শ্রীদেবীর দেহ তেরঙা পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়েছিল?

রাজ বলেন, “শ্রীদেবী বড় মাপের অভিনেত্রী, এ নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু দেশের জন্য তিনি কতটা কী করেছেন? শ্রীদেবীর মরদেহ কেন তেরঙাতে ঢেকে দেওয়া হল? এর কারণ হিসেবে হয়তো আপনি বলবেন উনি পদ্মশ্রী পেয়েছিলেন। কিন্তু এটা মহারাষ্ট্র সরকারের ভুল। নীরব মোদী টক অফ দ্য টাউন ছিলেন। তার পরই চলে এল শ্রীদেবীর ইস্যু। ফলে আলোচনার বিষয় বদলে গেল।”

Advertisement

আরও পড়ুন, অনিন্দিতার বলিউড ডেবিউ, সঙ্গী এষা

যে ভাবে রাষ্ট্রীয় মর্যাদায় শ্রীদেবীর শেষকৃত্য সম্পন্ন হয় তা এমএনএস একেবারেই মেনে নিতে পারেনি। সে সময় কোনও আপত্তি না তুললেও ঘটনার কয়েকদিন পরেই রাজের এ হেন বক্তব্যে তাঁদের মনোভাব স্পষ্ট হল বলে মনে করছেন বিশেষজ্ঞদের একটা বড় অংশ। &

যে ভাবে রাষ্ট্রীয় মর্যাদায় শ্রীদেবীর শেষকৃত্য সম্পন্ন হয় তা এমএনএস একেবারেই মেনে নিতে পারেনি। সে সময় কোনও আপত্তি না তুললেও ঘটনার কয়েকদিন পরেই রাজের এ হেন বক্তব্যে তাঁদের মনোভাব স্পষ্ট হল বলে মনে করছেন বিশেষজ্ঞদের একটা বড় অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন