Prosenjit Chatterjee

ঘন ঘন মুম্বই পাড়ি, প্রসেনজিৎ কি এখন বলিউডেই বেশি মনোনিবেশ করতে চাইছেন?

গত বছর বলিউডে নিজেকে নতুন ভাবে প্রতিষ্ঠা করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বাংলায় এখন তিনি বেছে কাজ করতে চাইছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৩
Share:

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

টলিউডের প্রথম সারির নায়ক। গত বছর পুজোয় তাঁর ছবি ‘দশম অবতার’ ব্লকবাস্টার। অন্য দিকে সমালোচকদের পছন্দ হয়েছে ‘কাবেরী অন্তর্ধান’ এবং ‘শেষ পাতা’ ছবি দু'টি। চলতি বছরে কী পরিকল্পনা তাঁর? কী নিয়ে ব্যস্ত তিনি, অভিনেতার শিডিউল নিয়ে কৌতূহল রয়েছে টলিপাড়ায়।

Advertisement

দেখা যাক, টলিপাড়ায় অভিনেতার কোন কোন ছবি মুক্তির অপেক্ষায়। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ৫০তম ছবি ‘অযোগ্য’-এর শুটিং শেষ হয়েছে। সূত্রের খবর, ছবিটি বাংলা নববর্ষে মুক্তি পেতে পারে। এ ছাড়াও তাঁর ‘ডাক্তার কাকু’ এবং ‘সাজঘর’ ছবি দু’টির ডাবিং বাকি রয়েছে। সম্প্রতি পুরুলিয়ায় ‘দেবী চৌধুরানী’ ছবির শুটিং শুরু করেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ছবিতে শ্রাবন্তী চট্টোপাধ্যায় রয়েছেন নামভূমিকায়। অন্য দিকে ভবানী পাঠকের চরিত্রে রয়েছেন প্রসেনজিৎ। সূত্রের খবর, মার্চ মাস থেকে এই ছবির শুটিং শুরু করতে পারেন তিনি।

এ ছাড়া এখনও পর্যন্ত চলতি বছরে নতুন কোনও বাংলা ছবির ঘোষণা করেননি প্রসেনজিৎ। তবে এ দিকে টলিপাড়ায় অন্য খবর শোনা যাচ্ছে। অভিনেতা নাকি ঘনিষ্ঠ মহলে বলেছেন যে, ভাল চিত্রনাট্য না হলে তিনি এখন সহজে রাজি হতে চাইছেন না। ইন্ডাস্ট্রির একটি সূত্রের দাবি, গত বছরে ‘জুবিলি’ এবং ‘স্কুপ’ ওয়েব সিরিজ়ের মাধ্যমে জাতীয় স্তরে নতুন করে নিজেকে প্রতিষ্ঠা করেছেন প্রসেনজিৎ। তাই এখন তিনি বেছে কাজ করতেই ইচ্ছুক। সূত্রের খবর, শনিবার অভিনেতা মুম্বই পাড়ি দিয়েছেন। পাশাপাশি তাঁর হায়দরাবাদেও যাওয়ার কথা। শোনা যাচ্ছে, এখন তিনি নতুন হিন্দি প্রজেক্টের চিত্রনাট্য পড়তে বেশি সময় দিতে চান। বাংলায় মনোমতো প্রজেক্টের প্রস্তাব এলেই তিনি রাজি হবেন। ‘জুবিলি’র দ্বিতীয় সিজ়নের চিত্রনাট্যের কাজ শুরু হয়েছে বলে খবর। সেই সিজ়নেও প্রসেনজিৎ রয়েছেন কি না, তা সময় বলবে। আবার গত বছর পরিচালক প্রদীপ সরকারের প্রয়াণের পর শোনা গিয়েছিল, প্রয়াত পরিচালকের চিত্রনাট্যে কঙ্গনা রানাউতকে নিয়ে নটী বিনোদিনীর বায়োপিক পরিচালনা করতে পারেন প্রসেনজিৎ। তবে তা নিয়ে প্রসেনজিৎ নিজে কোনও কথা বলেননি।

Advertisement

চলতি বছরে পুজোয় ‘টেক্কা’ নিয়ে আসছেন সৃজিত মুখোপাধ্যায়। ফলে প্রসেনজিৎ যে পুজোর ছবিতে থাকবেন না, তা এক প্রকার স্পষ্ট। আবার এ রকমও শোনা যাচ্ছে, সৃজিত অভিনেতাকে নিয়ে অন্য একটি ছবির পরিকল্পনা করেছেন। তবে সে ছবি চলতি বছরেই তৈরি হবে কি না, তা এখনও স্পষ্ট নয়। আপাতত অনুরাগীরা তাঁর নতুন কাজের অপেক্ষায় রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন