Suman Banerjee

Suman Bandyopadhyay: ক্ষোভ নিয়ে বিজেপি ছাড়ছেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়

২০১৬ সালের বিধানসভা ভোটে মালদহের ইংরেজবাজার কেন্দ্রে বিজেপি-র প্রার্থী হয়েছিলেন সুমন। কিন্তু জিততে পারেননি তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫৮
Share:

এ বারের ভোটে টিকিট পাননি সুমন

একরাশ ক্ষোভ নিয়ে বিজেপি ছাড়ছেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার আনন্দবাজার অনলাইনকে তিনি জানিয়েছেন তাঁর সিদ্ধান্তের কথা। তিনি বলেন, ‘‘২০১২ সালে যখন কেউ বিজেপি করত না, তখন দলে যোগ দিয়েছিলাম। কিন্তু এখন দল বড় হয়েছে, তাই আমাদের মতো মানুষের আর গুরুত্ব নেই। তাই কিছুটা বিরক্তি নিয়েই দলের সব পদ থেকে ইস্তফা দিয়েছি।’’

Advertisement

তবে এখনই অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন না বলেই জানিয়েছেন সুমন। তিনি বলেছেন, ‘‘আপাতত নিজের কাজ নিয়েই থাকতে চাই। তার পর অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দেব কিনা, তা নিয়ে ভাবব।’’ প্রসঙ্গত, বাংলা চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত কলাকুশলীদের মধ্যে যাঁরা নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার আগে বিজেপি-তে যোগ দিয়েছিলেন তাঁদের মধ্যে অন্যতম ছিলেন সুমন। বর্তমানে তিনি বিজেপি-র সাংস্কৃতিক সেলের আহ্বায়ক ছিলেন। সেই পদে থাকলেও, দলে তাঁর মতামত গুরুত্ব পাচ্ছে না বলেই জানিয়েছেন এই অভিনেতা।

সদ্য দায়িত্বপ্রাপ্ত বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে কি নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন? এমন প্রশ্নের জবাবে সুমন বলেন, ‘‘তিনি খুব ভাল ও আমার কাছের মানুষ। আমি তাঁকে কিছু জানাইনি। তবে দলে থেকে যোগ্য সম্মান না পাওয়াতেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি।’’ প্রসঙ্গত, ২০১৬ সালের বিধানসভা ভোটে মালদহের ইংরেজবাজার কেন্দ্রে বিজেপি-র প্রার্থী হয়েছিলেন সুমন। কিন্তু জিততে পারেননি তিনি। এ বারের বিধানসভা ভোটে টালিগঞ্জের একঝাঁক তারকা বিজেপি-র হয়ে ভোটে দাঁড়ালেও, তাঁর নাম প্রার্থী হিসেবে বিবেচিত হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন