Nagma Morarji

অনলাইনে জোচ্চুরি! প্রায় এক লক্ষ টাকা খোয়ালেন ‘বাগী’ অভিনেত্রী

সাইবার প্রতারণার কবলে নব্বইয়ের দশকের অভিনেত্রী নগমা মোরারজি। ভুয়ো লিঙ্ক থেকে প্রায় এক লক্ষ টাকা খোয়ালেন অভিনেত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৭:৫১
Share:

খবর, ফোনের মেসেজে একটি কেওয়াইসি সংক্রান্ত মেসেজ পেয়েছিলেন নগমা। সেই মেসেজেই ছিল ওই ভুয়ো লিঙ্ক। ছবি: সংগৃহীত।

ফের সাইবার প্রতারণার থাবা গ্ল্যামার দুনিয়ায়। কেওয়াইসি ফ্রডের কবলে পড়লেন বলিউডের নব্বইয়ের দশকে পরিচিত নায়িকা নগমা মোরারজি। খবর, এক ভুয়ো লিঙ্কে ক্লিক করার পরেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় এক লক্ষ টাকা খোয়ান অভিনেত্রী ও রাজনীতিক।

Advertisement

খবর, ফোনের মেসেজে একটি কেওয়াইসি সংক্রান্ত মেসেজ পেয়েছিলেন নগমা। সেই মেসেজেই ছিল ওই ভুয়ো লিঙ্ক। ওই লিঙ্কে ক্লিক করতেই একটি ফোন আসে তাঁর কাছে, জানান নগমা। তাঁর দাবি, ওই ব্যক্তি তাঁকে ফোনে বলেন, ব্যাঙ্ক অ্যাকাউন্টের কেওয়াইসি আপডেট করতে অভিনেত্রীকে সাহায্য করবেন তিনি। এই অছিলাতেই অভিনেত্রীর ফোনের নিয়ন্ত্রণ চলে যায় ওই ব্যক্তির হাতে। নগমা জানান, ওঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে সেখানে একটি বেনিফিসিয়ারি অ্যাকাউন্ট তৈরি করেন ওই ব্যক্তি। তার পরেই অ্যাকাউন্ট থেকে উধাও প্রায় এক লক্ষ টাকা। একটি জাতীয় ব্যাঙ্কের অ্যাকাউন্টে চলে যায় ওই টাকা। অভিনেত্রীর দাবি, একের পর এক ওটিপির মেসেজ পাওয়ার পর তিনি বুঝতে পারেন, কম করে ২০ বার চেষ্টার পরে টাকা সরানোয় সফল হয়েছিলেন ওই ব্যক্তি। তবে খুব বেশি টাকা যে তাঁকে খোয়াতে হয়নি, তাতে কিছুটা স্বস্তিতে নগমা।

গত কয়েক দিনে এই সাইবার জোচ্চুরির কবলে পড়েছেন প্রায় ৮০ জন। একই বেসরকারি ব্যাঙ্কের গ্রাহক ওই ৮০ জন। খোয়া গিয়েছে কয়েক লক্ষ টাকা। তাঁদের মধ্যেই এক জন নগমা মোরারজি। দিন কয়েক আগে এই একই প্রতারণার শিকার হন অভিনেত্রী শ্বেতা মেননও। ঘটনার তদন্তে নেমেছে মুম্বই পুলিশের সাইবার ক্রাইম সেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন