Basabdutta Chatterjee

Basabdatta Chatterjee: অন্তঃসত্ত্বা বাসবদত্তা, পা ফোলা, ক্লান্তি, সবই উপভোগ করছেন ‘আসা যাওয়ার মাঝে’র নায়িকা

২০১৮ সালে অনির্বাণের সঙ্গে বিয়ে হয় বাসবদত্তার। সম্বন্ধ না প্রেম? বাসবদত্তার মতে, দু’টি তকমাই তাঁদের বিয়ের ক্ষেত্রে প্রযোজ্য। ময়দানে হাত ধরে ঘোরাও যেমন হয়নি, তেমনই হাসিমুখে ঘোমটা মাথায় শ্বশুরবাড়ির জন্য চা বানিয়ে আনতে হয়নি। কিন্তু দুই পরিবারের সম্মতিতেই এই আলাপ, বন্ধুত্ব, তার পর বিয়ে। দাম্পত্যের চার বছর পরে তাঁদের কোলে সন্তান আসতে চলেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৭:৫৩
Share:

মা হবেন বাসবদত্তা

মা হবেন বাসবদত্তা চট্টোপাধ্যায়। সুখবর পেয়েছেন অনেক দিন আগেই। কিন্তু ব্যক্তিগত জীবনকে ব্যক্তিগত রাখতে ভালবাসেন ‘আসা যাওয়ার মাঝে’র নায়িকা। তাই নীরবে আনন্দ উপভোগ করছিলেন। সঙ্গ নিয়েছিলেন স্বামী অনির্বাণ বিশ্বাস। পেশায় সাংবাদিক তাঁর স্বামী।

আনন্দবাজার অনলাইনকে বাসবদত্তা বললেন, ‘‘সন্তান জন্মানোর খুব বেশি দেরি নেই আর। কিন্তু নির্দিষ্ট সময়ের কথা এখনই জানাতে চাই না। এটা ভীষণই ব্যক্তিগত একটি বিষয়।’’ শরীরে কী কী পরিবর্তন লক্ষ করছেন তিনি? অভিনেত্রীর কথায়, ‘‘শরীরে একাধিক পরিবর্তন এসেছে। বাহ্যিক এবং অভ্যন্তরীণ। নতুন অভিজ্ঞতা হচ্ছে প্রতি দিন। রোজ রোজ নিজের শরীরে আর একটি প্রাণের স্পন্দনকে উপলব্ধি করার আনন্দ তো কম নয়। তার ফলে শরীরের উপরেই প্রভাব পড়ছে। পা ফুলেছে। ক্লান্তি রয়েছে শরীরে। খুব বেশি বেরোতে পারছি না আর।’’

Advertisement

‘নেতাজি’ ধারাবাহিকের নায়িকা গত ডিসেম্বরে শেষ শ্যুট করেছেন। তার পরে পরিচালক অরুণাভ খাসনবিশের ছবি ‘নীতিশাস্ত্র’র ডাবিং করেছেন ফেব্রুয়ারি মাসে। কিন্তু ডিসেম্বরের পর থেকেই আর দৌড়াদৌড়ির কাজে যাননি তিনি।

নেটমাধ্যমে নিজের জীবনের প্রতি মুহূর্তের খবর দিতে পছন্দ করেন না বাসবদত্তা। তাই আসন্ন মাতৃত্বের কথা জানাননি ইনস্টাগ্রামে। বা ছবিও দেননি তিনি। সন্তানের জন্ম দেওয়ার পরেও তার মানে অন্যান্য তারকার মতো সন্তানের ছবি পোস্ট করবেন না তিনি? সে বিষয়ে নিশ্চিত নন বাসবদত্তা। তিনি জানালেন, সন্তানের জন্ম দেওয়ার পরে সে সব নিয়ে ভাববেন।

Advertisement

২০১৮ সালে অনির্বাণের সঙ্গে বিয়ে হয় বাসবদত্তার। সম্বন্ধ না প্রেম? বাসবদত্তার মতে, দু’টি তকমাই তাঁদের বিয়ের ক্ষেত্রে প্রযোজ্য। ময়দানে হাত ধরে ঘোরাও যেমন হয়নি, তেমনই হাসিমুখে ঘোমটা মাথায় শ্বশুরবাড়ির জন্য চা বানিয়ে আনতে হয়নি। কিন্তু দুই পরিবারের সম্মতিতেই এই আলাপ, বন্ধুত্ব, তার পর বিয়ে। দাম্পত্যের চার বছর পরে তাঁদের কোলে সন্তান আসতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন