kaushik gangopadhyay

Kothamrito: নভেম্বরে চুটিয়ে প্রেম করবেন কৌশিক-অপরাজিতা! সাক্ষী আনন্দবাজার অনলাইন

জিৎ চক্রবর্তীর ‘কথামৃত’ মুক্তি পাবে ১৮ নভেম্বর। এই ছবি দিয়ে ২০ বছর পরে ফের প্রযোজনায় জালান প্রোডাকশনস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১২:৪১
Share:

কৌশিক গঙ্গোপাধ্যায় এ বার বড় পর্দায় প্রেম করবেন অপরাজিতা আঢ্যর সঙ্গে

ধনুকভাঙা পণ অপরাজিতা আঢ্যের। গাছের ডাল ধরে গান গাওয়ার সুযোগ না দিলে কিছুতেই বড়পর্দায় অভিনয় করবেন না! এ দিকে, পরিচালক জিৎ চক্রবর্তী মহা সমস্যায়। তাঁর ‘কথামৃত’ ছবিতে প্রেমে পড়ার দেদার সুযোগ। কিন্তু গাছের ডাল ধরে বাণিজ্যিক ছবির মতো গাওয়ার তো কোনও জায়গাই নেই! তা হলে কি অপরাজিতা কোনও ভাবেই অভিনয়ে রাজি হবেন না? ‘কথামৃত’ নিয়ে কথা বলতে গিয়ে এমনই সমস্যার মুখোমুখি হতে হয়েছিল পরিচালককে। শেষে কৌশিক গঙ্গোপাধ্যায়ের নাম বলতেই ম্যাজিক! পর্দায় তাঁর সঙ্গে প্রেম করতে হবে শুনেই নাকি একগাল হেসে রাজি ছোটপর্দার ‘লক্ষ্মী কাকিমা’।

Advertisement

এমনই নানা চমকে ঠাসা জালান প্রোডাকশন্সের আগামী ছবি ‘কথামৃত’। মুক্তি পাচ্ছে ১৮ নভেম্বর। যা প্রথম জানাচ্ছে আনন্দবাজার অনলাইন। এই ছবি দিয়েই ২০ বছর পরে সিনে-দুনিয়ায় ফিরছে এই প্রযোজনা সংস্থা। অতীতে ‘দাদাঠাকুর’-এর মতো ছবি তাদের ঝুলিতে। নতুন পরিচালকের ছবি প্রযোজনা করতে কেন রাজি হল জালান প্রোডাকশনস? প্রশ্ন ছিল আনন্দবাজার অনলাইনের। কুশাগ্র জালানের যুক্তি, ‘‘সহজ কথা যায় না বলা সহজে। সেই কথাই জিৎ বলবেন তাঁর আগামী ছবিতে। গল্প শুনেই মনে হয়েছিল অন্য রকম কিছু হতে চলেছে। কথা কেমন ভাবে অমৃত হয়ে উঠতে পারে, জানা উচিত সবার। তাই ছবির প্রযোজনায় আগ্রহী আমরাও।’’

ছবিতে দু’জোড়া প্রেমিক-প্রেমিকা। কৌশিক-অপরাজিতার পাশাপাশি পর্দায় যুগল হিসেবে দেখা যাবে বিশ্বনাথ বসু-অদিতি চট্টোপাধ্যায়কেও। জিতের ছবিতে বহু দিন পরে বিশ্বনাথ কৌতুকাভিনেতা হিসেবে নয়, একজন শক্তিশালী অভিনেতা হিসেবে অভিনয় করেছেন, দাবি পরিচালকের। এই ছবি দিয়ে তিনি অদিতিকেও বড়পর্দায় ফিরিয়ে এনেছেন বহু বছর পরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন