Kaushik Ganguly

‘হিরোদের জায়গায় আমার এত বড় ছবি’! সিনেমা হলের বাইরে নিজের পোস্টার দেখে আপ্লুত কৌশিক

অবিশ্বাস্য! নবীনা সিনেমা হলের বাইরে কৌশিক গঙ্গোপাধ্যায় এবং অপরাজিতা আঢ্যর বিশাল বড় হোর্ডিং। যেখানে এত দিন সুপারস্টারদেরই হোর্ডিং পড়ত, সেখানে নিজেকে দেখে উত্তেজিত পরিচালক-অভিনেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৫:৪৮
Share:

টলিপাড়ার নতুন ছবির জুটি কৌশিক এবং অপরাজিতা আঢ্য। ছবি: সংগৃহীত।

দক্ষিণ কলকাতার বহু পুরনো এই সিনেমা হল ‘নবীনা’। শহরের এত বছরের পুরনো সিনেমা হলে জ্বলজ্বল করছে তাঁর সিনেমার পোস্টার। নায়ক তিনিই। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। আসছে তাঁর নতুন ছবি ‘কথামৃত’। যে জায়গায় দেব, জিৎ, প্রসেনজিতের মুখ দেখা যায় সেখানে তাঁর মুখ। কিছুটা উত্তেজনা আর অনেকটা আনন্দ পরিচালক-অভিনেতা কৌশিকের মনে।

Advertisement

টলিপাড়ার নতুন ছবির জুটি কৌশিক এবং অপরাজিতা আঢ্য। এত বড় হোর্ডিং-এ নিজেকে দেখে কৌশিক লেখেন, “নবীনা সিনেমা হলের বাইরে ‘কথামৃত’। হিরোদের এ রকম বিরাট ছবি থাকে এখানে, এত দিন তাই দেখে এসেছি। এখানে তো আমি আর অপরাজিতা! হলের সামনে দিয়ে যেতে বেশ ইয়েই লাগবে।”

‘পোস্টার বয়’ হওয়ার খিদে ছিল তা হলে পরিচালক কৌশিকের? আনন্দবাজার অনলাইনের তরফে প্রশ্ন করা হয় অভিনেতা-পরিচালককে। তাঁর উত্তর,“না, তেমনটা কিন্তু নয়। আপনি যদি দেখেন ‘বিসর্জন’ যে ছবিতে গণেশ মণ্ডলকে নিয়ে দর্শক হইহই করেছিল, পোস্টারে কিন্তু তাঁর মুখ ছিল না। আবির চট্টোপাধ্যায় আর জয়া আহসান ছিলেন। ‘বিজয়া’ ছবির ক্ষেত্রে প্রযোজক জোর করে আমার ছবি রাখতে বলেছিলেন। তবে এ তো সত্যিই ভাল লাগা। আর একটা ভাল লাগার বিষয়টা জানাইনি। কিছু দিন আগে ওই একই জায়গায় ‘লক্ষ্মী ছেলে’র হোর্ডিং ছিল। সেখানে আমাদেরটা,” অভিনেতা-পরিচালক আরও যোগ করেন।

Advertisement

কৌশিক বলেন, “নবীন চৌখানি (নবীনার কর্ণধার) আমার ভাল বন্ধু। আমরা মাঝেমাঝেই ওখানে আড্ডা দিই। প্যাটিস খাই। কিন্তু এ বার ঢুকতেই পারব না। লজ্জা লাগবে। তবে এটা এক অন্য অনুভূতি।”

আপাতত ‘কথামৃত’র প্রচারে ব্যস্ত অভিনেতা কৌশিক। এ ছাড়াও ২০ জানুয়ারি ২০২৩ সালে আসতে চলেছে কৌশিকের আরও এক চমক। সেটা অবশ্য এখনই খোলসা করলে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন