Amitabh Bachchan

রামমন্দির উদ্বোধনের প্রায় তিন সপ্তাহের মাথায় ফের অযোধ্যায় অমিতাভ! কী কাজে গেলেন ‘বিগ বি’?

২২ জানুয়ারি রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন। সঙ্গে ছিলেন ছেলে অভিষেক বচ্চনও। সেই ‘মহোৎসবের’ প্রায় আড়াই সপ্তাহ পরে ফের অযোধ্যায় গেলেন অমিতাভ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৭
Share:

অযোধ্যা রামমন্দিরে অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

শুক্রবার সকালে মু্ম্বইয়ে নিজের বাংলো ‘জলসা’তে নেই অমিতাভ বচ্চন। ‘বিগ বি’কে পাওয়া গেল অযোধ্যায়। রামমন্দিরে পুজো দিলেন বর্ষীয়ান এই অভিনেতা। ২২ জানুয়ারি রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিতাভ। সঙ্গে ছিলেন অভিষেক বচ্চনও। সেই ‘মহোৎসবের’ প্রায় আড়াই সপ্তাহ পরে ফের অযোধ্যায় গেলেন অমিতাভ। এ বার অবশ্য একাই এসেছেন তিনি। পরিবারের কাউকে সঙ্গে আনেননি।

Advertisement

শুক্র সকালে ক়ড়া নিরাপত্তা বেষ্টনীর ঘেরাটোপে রামমন্দিরে পৌঁছন অমিতাভ। অভিনেতার পরনে ছিল সাদা পায়জামা-পাঞ্জাবি। সঙ্গে কোট। কপালে কমলা সিঁদুরের টিকা, রামলালার মূ্র্তির সামনে করজোড়ে প্রণাম করতে দেখা গেল অমিতাভকে। এর আগে রামমন্দির উদ্বোধনের দিন একেবারে প্রথম সারিতে অম্বানীদের সঙ্গে বসেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন বক্তৃতা শেষ করে নীচে নেমে আসেন, প্রথমেই অমিতাভের কাছে কুশল জানতে চেয়েছিলেন।

তা ছাড়া মন্দির উদ্বোধনের আগেই অযোধ্যায় সরযূ নদীর পারে জমি কিনেছেন অমিতাভ। মুম্বইয়ের নির্মাণ সংস্থা দ্য হাউস অফ অভিনন্দন লোধার বিশাল ‘দ্য সরযূ’ প্রজেক্টে জমি কিনেছেন বলিউডের শাহেনশাহ। অযোধ্যা যে তাঁর মনের কাছাকাছি একটা জায়গা তা, আগেই বলেছিলেন অমিতাভ। তিনি জানিয়েছিলেন, অযোধ্যার সঙ্গে তাঁর আবেগ ও আধ্যাত্মিক সংযোগ রয়েছে। ঐতিহ্য ও আধুনিকতা সহাবস্থান করে অযোধ্যায়। শুধু তাই নয়, এই স্থানটিকে তিনি ‘গ্লোবাল স্পিরিচুয়াল ক্যাপিটাল’ আখ্যাও দিয়েছিলেন। তবে হঠাৎ করেই অমিতাভকে অযোধ্যায় যেতে দেখে অবাক হয়েছেন অনেকেই। সিনেমার কোনও কাজে এসছেন কি না, তা নিয়েও একটা জল্পনা চলছিল। সূত্র বলছে, অমিতাভ অযোধ্যায় এসেছেন গয়না প্রস্তুতকারক সংস্থার নতুন বিপণির উদ্বোধন করতে। ওই সংস্থার প্রচারদূত তিনি। অযোধ্যায় একটি নতুন শাখা খুলছে সেই সংস্থা। তারই উদ্বোধনে অমিতাভ অযোধ্যায় পা রেখেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন