Ranbir Kapoor on Sandeep Reddy Vanga

‘অ্যানিম্যাল’ মুক্তির ২ মাস পর পরিচালককে নিয়ে প্রথম বার মুখ খুললেন রণবীর, কী বললেন অভিনেতা?

‘অ্যানিম্যাল’ মুক্তির পরে ঘরে-বাইরে কটাক্ষে একেবারে জেরবার পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা। কিন্তু সেই ক্ষতে খানিক প্রলেপ দিলেন স্বয়ং সিনেমার নায়ক রণবীর কপূর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২১
Share:

(বাঁ দিকে) রণবীর কপূর, সন্দীপ রেড্ডি বঙ্গা। ছবি: সংগৃহীত।

বক্স অফিসের নিরিখে গত বছরের অন্যতম বাণিজ্যসফল সিনেমা ‘অ্যানিম্যাল’। অথচ মুক্তির পর থেকেই সমুদ্রের ঢেউয়ের মতো আছড়ে পড়েছে সমালোচনা। অনেকেরই মনে হয়েছে, পুরুষতান্ত্রিকতা ছড়িয়ে আছে সিনেমা জুড়ে। নারীবিদ্বেষের প্রতিফলনও ধরা পড়েছে অনেকের চোখে। পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা রীতিমতো সমালোচনা আর কটাক্ষে ডুবে গিয়েছেন। পর্দার ‘অ্যানিম্যাল’ রণবীর কপূরও রেহাই পাননি সমালোচনার হাত থেকে। তবে সমালোচনার দিক থেকে পরিচালকের প্রাপ্তি সবচেয়ে বেশি। ঘরে-বাইরে কটাক্ষে একেবারে জেরবার সন্দীপ। কিন্তু সেই ক্ষতে খানিক প্রলেপ দিলেন স্বয়ং সিনেমার নায়ক। সন্দীপের প্রশংসায় পঞ্চমুখ হলেন রণবীর।

Advertisement

সন্দীপের পরিচালনায় রণবীরের প্রথম কাজ এটি। স্ক্রিপ্ট পড়েই ছবিটি করতে রাজি হয়ে গিয়েছিলেন বলে এর আগে জানিয়েছেন রণবীর। সমালোচনা যতই হোক, সন্দীপ যে অত্যন্ত প্রতিভাবন এবং বুদ্ধিমান এক জন পরিচালক বেশ কয়েকটি সাক্ষাৎকারে তা বলেছিলেন রণবীর। এ বার পরিচালককে নিয়ে তাঁর মনের কথা প্রকাশ করলেন অভিনেতা।

রণবীর বলেন, ‘‘আমার জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ এক জন মানুষ হল সন্দীপ। ওর মতো সিনেম্যাটিক পরিচালক খুব কম আছে। আমি খুবই সৌভাগ্যবান যে ওর সঙ্গে আমি কাজ করার সুযোগ পেয়েছি। যে বিশ্বাস এবং ভরসা আমাকে সন্দীপ দেখিয়েছে, তার জন্য আমি সত্যিই কৃতজ্ঞ। বঙ্গা, তুমি জিতে গিয়েছ। সমালোচনা আসলে আশীর্বাদ হয়ে ঝরে পড়বে তোমার উপরে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন